|

গৌরীপুরে চুরির অপরাধে কিশোরকে নির্যাতনের অভিযোগ

প্রকাশিতঃ ২:৫৩ পূর্বাহ্ণ | এপ্রিল ১৩, ২০১৮

গৌরীপুর প্রতিনিধি:   ময়মনসিংহের গৌরীপুরে বৃহস্পতিবার (১২এপ্রিল/১৮) আবারও চুরির অপবাদে খুঁটিতে বেঁধে এক কিশোরকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনকারী দম্পতির কবল থেকে এসআই সাইদুর রহমান নির্যাতিত কিশোর রকি মোহাম্মদ (১৪) কে উদ্ধার করেছে। সে পৌর শহরের গোলকপুর এলাকার মরজত আলীর পুত্র।

অপরদিকে পানি উত্তোলনের পাম্প চুরির অপরাধে খুঁটিতে বেঁধে ২০১৭সালের ২৫ সেপ্টেম্বর ময়মনসিংহের নাটকঘর লেনের রেলওয়ে বস্তির মো. শিপন মিয়ার পুত্র টোকাই সাগর মিয়া (১৬) উপজেলার চরশ্রীরামপুর এলাকায় প্রকাশ্যে পিটিয়ে হত্যা করে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, গোলকপুর মোড়ের বাজারে দোকানদার মতি মিয়া ও তার স্ত্রী চুরির অভিযোগ এনে একই এলাকার রকি মোহাম্মদ (১৪) খুঁটিতে বেঁধে প্রকাশ্যে নির্যাতন চালায়। এসময় প্রতিবেশীরা প্রতিবাদ করলেও তিনি কারো কথা কর্ণপাত না করে নির্যাতন চালিয়ে যান। একপর্যায়ে নির্যাতনের শিকার রকি’র মা ফারজানা আক্তার লিনদা (৩৫) পুত্রকে মুক্ত করতে কয়েকদফা অনয়-বিনয় করলেও পুত্রকে মুক্ত করতে পারেননি। শিরিনা আক্তার ও মতি মিয়া বারবার চিৎকার করে বলতে থাকেন, ১০হাজার টাকা দে, নইলে মেরেই ফেলবো।

এ ঘটনাটি গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহম্মদকে জানান এলাকাবাসী ও সংবাদকর্মীরা। খবর পেয়ে ছুটে আসেন গৌরীপুর থানার সাবইন্সপেক্টর মো. সাইদুর রহমান। তার সামনেও নির্যাতন চালিয়ে যান। এক পর্যায়ে পুলিশ নির্যাতিত কিশোরকে উদ্ধার করে নিয়ে যাওয়ার সময়ও অশ্লীলভাষায় গালিগালাজ করতে থাকেন। শিরিনা আক্তার জানায়, আব্দুস সাত্তার ও এই রকিকে ৩দিনে আগে দোকানে বসিয়ে রেখে যাই। এসে দেখি ক্যাশের ১০হাজার টাকা নেই। ওই টাকা চুরি করেছে। গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহম্মদ জানান, নির্যাতনের শিকার কিশোর রকি মোহাম্মদকে উদ্ধার করা হয়েছে। তার পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

এ দিকে মঙ্গলবার (২৭ মার্চ/১৮) রাতে পৌর শহরের জেলখানা মোড়ে গোলকপুরে কাঞ্চন মিয়ার দায়েরকৃত জিডি তদন্তকালে তার বড় ভাই উজ্জল মিয়া প্রকাশ্যে পুলিশের সাব ইন্সপেক্টর আসাদুজ্জামান আসাদকে ধারালো ছুরি দিয়ে প্রকাশ্যে আহত করে। বৃহস্পতিবার (২৯মার্চ/১৮) গুরুত্বর আহত আসাদুকে ইয়ারবাস (হেলিকপ্টার) যোগে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়েছে। এ দিকে কথিত বন্দুকযুদ্ধে ৩ এপ্রিল ময়মনসিংহ কোতয়ালির পুলিমারী এলাকায় ছুরিকাঘাতকারী উজ্জল মিয়া মারা যান। এলাকাবাসীর অভিযোগ মাদকসক্তের আখড়ায় পরিণত হয়েছে পুরো এলাকা। এ কারণে আইন শৃঙ্খলা পরিস্থিতিরও অবনতি ঘটছে।

Print Friendly, PDF & Email