|

দুর্গাপুরে ফেরি চলাচল বন্ধ, জনদুর্ভোগ চরমে

প্রকাশিতঃ ১০:২৬ অপরাহ্ণ | এপ্রিল ৩০, ২০১৮

নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় জেলা সদরে যাওয়ার একমাত্র রাস্তা দুর্গাপর-ডেওটুকন ফেরিঘাটে সরাসরি ফেরি চলাচল শুরু না হওয়ায় জন দুর্ভোগ চরমে পৌচেছে।

সোমবার সরেজমিনে গিয়ে দেখাগেছে, অত্র এলাকার যাত্রী দুর্ভোগের কারনে স্থানীয় সংসদ সদস্য জনাব ছবি বিশ্বাসের চেস্টায় ডেওটুকন ফেরিঘাটে যাত্রী ও গাড়ী পারাপারের জন্য একটি ইঞ্জিন চালিত বড় ফেরির ব্যবস্থা করেন। নানা জটিলতার কারনে দীর্ঘ ০৪মাস পেরুলেও এই ঘাটে এখনো ফেরিচলাচল শুরু হয়নি। আগাম বর্ষা শুরু হওয়ায় ঘাটের ২পারে সিএনজি বা অটো নিয়ে ঘন্টার পর ঘন্টা বসে থাকতে হয় পারাপারের জন্য। বর্তমানে নদী পারাপারের ক্ষেত্রে যে নৌকাটি রয়েছে তা যাত্রী ও যানবাহন পারাপারের জন্য যথেস্ট নয়। এই দুর্ভোগ নিরসনের স্থায়ী কোনো উদ্যোগ নিচ্ছেন না কর্তৃপক্ষ। দুর্গাপুর-শ্যামগঞ্জ রাস্তার কাজ শুরু হওয়ায় দুগাূপুর উপজেলা থেকে নেত্রকোনা জেলা সদরে যাওয়ার একমাত্র রাস্তা দুর্গাপুর ডেওটুকন ফেরি ঘাট। নদী পারাপারের জন্য মাত্র ১টি নৌকা থাকায় এ ঘাট দিয়ে মালামাল পারাপার দুস্কর হয়ে পড়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ এ প্রতিনিধি কে বলেন, এ ঘাটের ২দিকেই ফেরি পারাপারের সুবিধার্থে ইটের সোলিং সহ ঘাটের অন্যান্য কাজ করা হচ্ছে। সঠিক সময়ে কাজ সম্পন্ন না হওয়ায় ও আগাম বৃষ্টি শুরু হওয়ার কারনে সাধারণ যাত্রীসহ এইচএসসি পরীক্ষার্থীদের চরম দুর্ভোগ পোহাতে। এ নিয়ে উপজেলা প্রশাসনের সাথে কথা বলে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

Print Friendly, PDF & Email