|

শেরপুরে বাণিজ্যিকভাবে চা চাষ

প্রকাশিতঃ ৫:৩৮ পূর্বাহ্ণ | মে ০১, ২০১৮

শেরপুর প্রতিনিধি:  শেরপুরে বাণিজ্যিকভাবে চা চাষের উদ্যোগ নিয়েছে ‘গারো হিলস টি কোম্পানি’ নামে একটি প্রতিষ্ঠান। রোববার বিকেলে ঝিনাইগাতী উপজেলার গজনীর ‘বনরাণী’ রিসোর্টে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

‘গারো হিলস টি কোম্পানি’র উদ্যোগে শেরপুরের গারো পাহাড় অধ্যুষিত চারটি উপজেলার ২৭ জন ক্ষুদ্রচাষির জমিতে প্রাথমিকভাবে ২৭ হাজার চা চারা রোপণ করার মাধ্যমে এই চাষের উদ্যোগ নেওয়া হয়।

আয়োজিত অনুষ্ঠানে ২৭ জন ক্ষুদ্রচাষির মধ্যে এই চা চারা বিতরণ করা হয়। এই চারা রোপণের মাধ্যমে ২৭টি বাগানে বাণিজ্যিকভাবে চা সংগ্রহ করা হবে।

গারো হিলস টি কোম্পানির চেয়ারম্যান আমজাদ হোসাইন ফনিক্সের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে চাষিদের মধ্যে চারা বিতরণ করেন ঝিনাইগাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা। অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য দেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাশেদুল হাসান, জেলা পরিষদের সদস্য আবু তাহের, শেরপুর চেম্বার অব কমার্সের সভাপতি মো. মাসুদ, বিটিআরআইয়ের  সাবেক সহকারী অধ্যক্ষ এম এ খালেক, পঞ্চগড়ের সবুজ অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজের ম্যানেজিং পার্টনার শাহিরুল ইসলাম চৌধুরী, ঝিনাইগাতী প্রেসক্লাবের সভাপতি এম খলিলুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email