|

ময়মনসিংহ জেলা ICT4E কনফারেন্স অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১২:১৬ পূর্বাহ্ণ | জুলাই ১৪, ২০১৮

 মো. নূরুজ্জামান: ময়মমনসিংহ জেলায় প্রথমবারের মতো জেলা শিক্ষা অফিস, ময়মনসিংহের উদ্যোগে মুসলিম গার্লস স্কুল এন্ড কলেজের অডিটরিয়ামে ১৩ জুলাই, শুক্রবার ময়মনসিংহ জেলা ICT4E কনফারেন্স-২০১৮ অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলার জেলা প্রশাসক ড. সুবাস চন্দ্র সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ অঞ্চলের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মো. আখতারুজ্জামান, এডুকেশনাল টেকনোলজি এক্সপাট ও a2i কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, ঢাকা চিচার্স ট্রেনিং কলেজের সহযোগী অধ্যাপক ও এটুআই কর্মকর্তা মোহাম্মদ কবির হোসেন, মুসলিম গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সহ ময়মনসিংহ জেলার বিভিন্ন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও সরকারি বিদ্যালয়ের প্রধানগন।

উক্ত অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম। অনুষ্ঠানে ময়মনসিংহ জেলার আইসিটি অ্যাম্বাসেডরদের কাজের সম্মাননা স্বরুপ ক্রেস্ট ও সাটিফিকেট প্রদান করা হয়। প্রধান অতিথি প্রধানমন্ত্রীর ঘোষিত টেকশই শিক্ষা গড়ে তুলতে শিক্ষকদেরকে আরো এগিয়ে যাওয়ার তাকিদ দেন। বিশেষ অতিথি মো. রফিকুল ইসলাম ময়মনসিংহ জেলা শিক্ষা অফিস ও ময়মনসিংহ জেলা অ্যাম্বাসেডরদের সম্বন্বয়ে আয়োজিত বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করেন এবং শিক্ষকদের আরো বেশি তৎপর হয়ে কাজ করার উপর জোর দেন।

তিনি বলেন ময়মনসিংহ জেলা আইসিটি সম্মেলনটি দেশের শিক্ষা ব্যবস্থায় মডেল হতে পারে । বিশেষ অতিথি মোহাম্মদ কবির হোসাইন আইসিটি শিক্ষক ও অ্যাম্বাসেডরদেরকে শিক্ষাদানে টেকনোলিজির সাথে পেডাগোজির সমন্বয় করে কন্টেন্টের মাধ্যমে ক্লাস নেয়ার জন্য গুরুত্ব দেন।উক্ত অনুষ্ঠানে অ্যাম্বেসেডরদের দায়িত্ব যেমন, অ্যাম্বাসেডরগণ সংশ্লিষ্ট মন্ত্রণালয়, অধিদপ্তর, এটুআই এবং সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের ICT4E (ICT for Education) বা শিক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক কার্যক্রমের মুখপাত্র হিসেবে জেলা ও উপজেলা পর্যায়ের অফিসের সাথে যোগাযোগ ও সমন্বয় সাধন করে নতুন উদ্যোগ গ্রহণ, উদ্ভাবন ও বাস্তবায়ন, কেন্দ্রীয় পর্যায়ে যোগাযোগ, নিয়মিত সমন্বয় সভা ও মতবিনিময়, মোটিভেশন প্রভৃতি কাজে তারা সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন বলে জানান।

অনুষ্ঠানে ময়মনসিংহ জেলার ১৩টি উপজেলার আইসিটি কমিটিতে কাজ করেন এমন ১৭৭ জন শিক্ষক অংশ গ্রহণ করেন।

Print Friendly, PDF & Email