|

স্মার্ট স্টুডেন্ট আইডি কার্ড ও অ্যাপ নিশ্চিত করবে আপনার শিশুর অবস্থান

প্রকাশিতঃ ৪:২০ পূর্বাহ্ণ | জুলাই ২৫, ২০১৮

ডেস্ক রিপোর্ট, ভালুকার খবর: ইনফর্মার নয় বডিগার্ড। ছোট একটি কার্ড আর অ্যাপসই নিশ্চিত করবে আপনার শিশুর অবস্থান। এই প্রযুক্তির মাধ্যমে ভিন্ন জায়গায় থেকেও অভিভাবক জানতে পারবেন তার সন্তানের খুঁটিনাটি। যা পেয়ে বেশ খুশি অভিভাবকরা। প্রয়োজনীয়তা বিবেচনা করে সিস্টেম উন্নয়ন করছেন সংশ্লিষ্টরা। দেশের মাটিতে এমন উদ্যোগে সবধরনের সহায়তার আশ্বাস দিয়েছে তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়।

ষষ্ঠ শ্রেণী পড়ুয়া প্রিয়ন্তি; স্কুলের উদ্দেশ্যে প্রতিদিনকার ছুটে চলা। তবে বেসরকারি চাকরিজীবী বাবা-মা অনেকটাই নির্ভার; কর্মস্থলে থেকেও তারা জানতে পারছেন প্রিয়ন্তি সঠিক সময় নিরাপদে শিক্ষাপ্রতিষ্ঠানে পৌঁছেছে কি-না। পরীক্ষার ফলাফল আর হোম ওয়ার্কের খুঁটিনাটি তথ্যও পাচ্ছেন নিমিষেই। আর এসব সম্ভব হয়েছে স্মার্ট স্টুডেন্ট আইডি কার্ডের কারণে।

শুধু তাই নয়; এই স্মার্ট স্টুডেন্ট আইডি কার্ডটি দ্বারা করা যায় ফোনও। প্রয়োজনে এসওএস বাটনটি ব্যবহারে অনর্গল কল যাবে নির্ধারিত তিনটি নম্বরে। বিপদে ট্র্যাক করা যাবে ব্যবহারকারীর অবস্থানও। অভিভাবকদের দুশ্চিন্তা কমানোর পাশাপাশি শিক্ষার্থীদের আরও বেশি দায়িত্বশীল করতে বেশ সহায়ক ভূমিকা রাখছে এই প্রযুক্তি।

স্মার্ট স্টুডেন্ট আইডির এই ধারণাকে স্বাগত জানিয়ে দেশীয় উদ্যোগে নির্মাণের তাগিদ দিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়; আশ্বাস দিয়েছে সব ধরনের সহায়তার।

Print Friendly, PDF & Email