|

পিএইচডি ডিগ্রী অর্জন করায় অধ্যাপক ড. শেখ আসিফ মিজানকে ছাত্র ছাত্রীদের অভিনন্দন

প্রকাশিতঃ ১১:৪৫ অপরাহ্ণ | জুলাই ৩০, ২০১৮

স্টাফ রিপোর্ট, ভালুকার খবর:  এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর সরকার ও রাজনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শেখ আসিফ এস. মিজান সুশাসন ও মানবাধিকার বাংলাদেশ পরিপ্রেক্ষিতের (১৯৯০-২০০০) উপর পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করায় ওই  বিভাগের ছাত্র ছাত্রীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন । সরকার ও রাজনীতি বিভাগের ৩৬ তম ব্যাচের ছাত্র ছাত্রীরা শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে ওই শুভেচ্ছা জানান  ছাত্র ছাত্রীরা।
এসময় সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ৩৬ তম ব্যাচ ছাত্র, মাহফুজ, বাধন, তুফায়েল, তাম্মি ইসরাত, রফিকুল ইসলাম রিটন, সিদ্দিক, রুবেল, রবিউল, ইউসুফ, কবির, প্রমুখ।
শুভেচ্ছা জানানো পর  ছাত্র-ছাত্রীদের দুপুরবেলার খাবার দিয়ে আপ্যায়ন করান ড. শেখ আসিফ এস. মিজান।
উল্লেখ্য যে, এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর সরকার ও রাজনীতি বিভাগের প্রধান শেখ আসিফ এস. মিজানের পিএইচ.ডি. ডিগ্রী  জুনে অনুষ্ঠিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় অনুমোদন দেয়া হয়। তার গবেষণার বিষয় ছিল “সুশাসন ও মানবাধিকারঃ বাংলাদেশ পরিপ্রেক্ষিত (১৯৯০-২০০০)” । বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. শামসুন্নাহার খানমের তত্ত্বাবধানে ড. মিজান তার গবেষণায় নব্বই পরবর্তী গণতান্ত্রিক সরকার মেয়াদে সুশাসন ও মানবাধিকারের পৌনঃপুনিক সম্পর্ক বিশ্লেষণ করেছেন।
বর্তমানে ড. মিজান অধ্যাপনার পাশাপাশি উচ্চতর গবেষণায় নিয়োজিত। তিনি ভারত, চীন, সিঙ্গাপুর, থাইল্যান্ড, মালয়েশিয়া, জাপান, ইন্দোনেশিয়া, নেপাল ও ব্রুনাইসহ আন্তর্জাতিক পর্যায়ের অসংখ্য সেমিনার ও কনফারেন্সে অংশ গ্রহণ করেন। ড. মিজান বরিশালের আগৈলঝাড়ায় জন্মগ্রহণ করেন।
Print Friendly, PDF & Email