|

শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার অনুরোধ প্রধানমন্ত্রীর

প্রকাশিতঃ ১:৩১ অপরাহ্ণ | আগস্ট ০৫, ২০১৮

ডেস্ক রিপোর্ট, ভালুকার খবরঃ প্রযুক্তির অপব্যবহার না করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে গণভবন থেকে দেশের ৩০০ ইউনিয়ন পরিষদে অপটিক্যাল ফাইবার কানেক্টিভিটির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, কেউ গুজবে কান দেবেন না, অপপ্রচারে বিভ্রান্ত হবেন না। প্রযুক্তি যেন গঠনমূলক ও মানুষের কল্যাণে ব্যবহৃত হয় সেদিকে খেয়াল রাখতে হবে। প্রযুক্তির কল্যাণমূলক কাজে ব্যবহারে শিশুদের উদ্বুদ্ধ করতে হবে।

ছাত্র-ছাত্রীদের ক্লাসে ফিরিয়ে নিতে শিক্ষক ও অভিভাবকদের অনুরোধ জানিয়ে শেখ হাসিনা বলেন, দুর্ঘটনা নিয়ন্ত্রণে সরকার কাজ করছে। শিগগিরই সড়ক পরিবহন আইন পাস করা হবে। শিক্ষার্থীদের আর রাস্তায় থাকার দরকার নেই। পুলিশই দায়িত্ব পালন করবে। শিক্ষার্থীদের ঘরে রাখতে অভিভাবকদের প্রতি তিনি অনুরোধ জানান।

তিনি আরো বলেন, কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে তৃতীয়পক্ষ ঢুকে গেছে। একটি মহল ফেসবুকে গুজব ছড়াচ্ছে। যারা আগুন দিয়ে মানুষ মারতে পারে তাদের পক্ষে সবই সম্ভব। তাই সবাইকে সচেতন থাকতে হবে। শিক্ষার্থীদের আন্দোলন যেন কেউ ভিন্নখাতে না নিতে পারে সে ব্যাপারে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, মোবাইল ফোন প্রত্যেকটা মানুষের হাতে আমরা পৌঁছে দিয়েছি। আজকে হাতে হাতে মানুষের মোবাইল ফোন। সব ধরনের ইন্টারনেট আমরা দিয়ে দিচ্ছি। ঘরে বসে আজকে ছেলে-মেয়েদের কর্মসংস্থানের ব্যবস্থা হচ্ছে।

রাস্তায় চলাচলে ট্রাফিক আইন মেনে চলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, স্কুল থেকেই ট্রাফিক রুল শেখাতে হবে। স্কুলের সামনেই ট্রাফিক থাকবে, জেব্রা ক্রসিং থাকবে, যেখানে আন্ডার পাস প্রয়োজন তার ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছি।

Print Friendly, PDF & Email