|

অবশেষে সরকারি হলো ভালুকা ডিগ্রী কলেজ

প্রকাশিতঃ ৯:২৭ অপরাহ্ণ | আগস্ট ১২, ২০১৮

প্রভাষক আনোয়ার হোসেন তরফদার, ভালুকার খবর:   ভালুকা ড্রিগী কলেজকে বেসরকারি থেকে জাতীয়করণের সরকারি আদেশ (জিও) জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী দেশের ২৭১টি বেসরকারী কলেজকে সরকারি করা হয়েছে। ভালুকা ড্রিগী কলেজসহ ময়মনসিংহে মোট ৮টি কলেজকে সরকারি করা হয়েছে।

রোববার (১২ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের পক্ষ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।
আদেশে বলা হয়েছে, ‘সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্মীকরণ বিধিমালা-২০১৮’ এর আলোকে জেলা ও উপজেলাধীন ২৭১টি কলেজ ৮ আগস্ট হতে সরকারি করা হলো।

সরকারি কলেজ নেই এমন উপজেলায় একটি করে কলেজ সরকারিকরণের আওতায় ২৭১টি কলেজকে সরকারিকরণ করা হয়েছে। এ নিয়ে দেশে মোট সরকারি কলেজের সংখ্যা দাঁড়ালো ৫৯৮টিতে।

ভালুকা ডিগ্রী কলেজকে সরকারীকরন করায় কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ জানান, ‘আজকের এই দিনে আমি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করছি এবং তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ভালুকাবাসী ও ভালুকা ডিগ্রী কলেজে পক্ষ অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। শেখ হাসিনা যে তাঁর কথা রাখেন এরই প্রমান তিনি আজ দেশবাসীকে দিয়েছেন। আমি উনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।

Print Friendly, PDF & Email