|

ভালুকায় কোটি টাকা মূল্যের জমি দখলের চেষ্টা : লুটপাট

প্রকাশিতঃ ৫:৫৫ অপরাহ্ণ | অক্টোবর ২১, ২০১৮

স্টাফ রিপোর্ট, ভালুকার খবর: ভালুকা প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রায় কোটি টাকা মূল্যের জমি দখলের চেষ্টা ও লোটপাটের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে শনিবার পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড চাপরবাড়ি এলাকায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং বিরোধ নিস্পত্তি না হওয়া পর্যন্ত উভয়পক্ষকে জমিতে না যাওয়ার নিষেধ করে।

এ ঘটনায় আনোয়র হোসেন বাদি হয়ে ভালুকা মডেল থানায় অভিযোগ দায়ের করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ভালুকা পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড চাপরবাড়ি গ্রামে পুরুড়া মৌজার এসএ ৩২৪৫ নম্বর দাগে প্রায় কোটি টাকা মূল্যের ১৫ শতাংশ জমি নিয়ে স্থানীয় আনোয়র হোসেনের স্ত্রী রীনা আক্তারের সাথে একই এলাকার বেলাল খানের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। পরে রীনা আক্তার বাদি হয়ে বেলাল খান গংদের বিরুদ্ধে আদালত মামলা (নম্বর-১০২/১৮) করলে আদালত ওই জমির উপর বিরোধ নিষ্পত্তি হওয়ার আগ পর্যন্ত নিষেধাজ্ঞার আদেশ দেন। গত শনিবার বেলাল খানের নেতৃত্বে প্রায় শতাধিক লোক দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে ওই জমিটি দখল করতে যায়। খবর পেয়ে মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং উভয় পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় বসার পরামর্শ দেন।

এ ব্যাপারে রীনা আক্তারের স্বামী আনোয়র হোসেন জানান, আদালতের নিষেধাজ্ঞা থাকার পরও বেলাল খা ও তার ছেলে রিপনের নেতৃত্বে শতাধিক লোক দেশিয় অস্ত্রসস্ত্রসহ তিন গাড়ি লোক নিয়ে বাড়িতে হামলা করে। এ সময় হামলকারীরা দু’টি টিনসেট ঘর ভাঙচুরসহ প্রায় দুই লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

এ ব্যাপারে প্রতিপক্ষ বেলাল খান লুটপাটের বিষয়টি অস্বীকার করেন।

ভালুকা মডেল থানার এসআই মো: নবী হোসেন জানান, ওসি স্যারের নির্দেশে জমি দখলের খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। পরে শান্তি শৃঙ্খলা রক্ষায় উভয়পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় বসার জন্য অনুরোধ করেন।

Print Friendly, PDF & Email