|

ভালুকার নিঝুরী-শান্তির বাজার সড়ক মাটিভর্তি ট্রাক চলাচলে বেহাল অবস্থা

প্রকাশিতঃ ১:২৭ অপরাহ্ণ | নভেম্বর ২২, ২০১৮

স্টাফ রিপোর্টার, ভালুকার খবর: ভালুকা উপজেলার নিঝুরী-শান্তির বাজার চার কিলোমিটার রাস্তাটি চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। প্রায় প্রতিদিনই মাটি ভর্তি ড্রাম ট্রাক চলাচল করায় বিভিন্ন স্থানে কালভার্ট ও ইটের সলিং ভেঙে ও দেবে গিয়ে জনসাধারণের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।
সরেজমিন গিয়ে এলাকাবাসির সাথে কথা বলে জানা যায়, নিঝুরী এলাকার বিভিন্ন উচু ভিটা থেকে একটি প্রভাবশালী মহল আইন অমান্য করে মাটি কেটে এনে ভরাডোবা ও বগারবাজার এলাকায় বিভিন্ন ফ্যাক্টরীর জলাশয় ভরাট করছেন। এতে নিঝুরী-শান্তির বাজার চার কিলোমিটার রাস্তাটির বিভিন্ন স্থানে কালভার্ট ভেঙে ও ইটের সলিং দেবে গিয়ে বেশির ভাগ অংশই যানবাহন চলাচল এমনকি পায়ে হেটে চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। এ ব্যাপারে বার বার নিষেধ করা সত্তে¡ও মাটি ভর্তি ড্রাম ট্রাক চলাচল বন্ধ করা হচ্ছেনা বলে স্থানীয়দের অভিযোগ।

এ ব্যাপারে স্থানীয় ওয়ার্ড মেম্বার সিরাজুল ইসলাম জানান, বর্তমানে ওই রাস্তাটি এলাকার জন্য খুবই গুরুত্বপূর্ণ। প্রতিদিন এই রাস্তা দিয়ে স্কুল ও কলেজের শত শত শিক্ষার্থী, কারখানার শ্রমিকসহ বহু লোক চলাচল করে থাকে। কিন্তু বেশ কিছুদিন ধরে একটি প্রভাবশালীমহল এলাকার উচ্চু ভিটা থেকে ভ্যাকো দিয়ে মাটি কেটে ড্রামট্রাক দিয়ে ৩০/৩৫ টন মাটি ভর্তি করে রাত ৮ টা থেকে সকাল ৮ টা পর্যন্ত এই রাস্তা দিয়ে নিয়ে যাওয়ায় রাস্তাটির বহু অংশেই কালভার্টসহ ইটের সলিং দেবে গেছে। নিষেধ করার পরও তা বন্ধ না হওয়ায় প্রতিকার চেয়ে নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

স্থানীয় যুবলীগ নেতা মোছাইদুল উজ্জল মোল্লাহ জানান, এলাকার উচু টিলা থেকে বেআইনী ভাবে ড্রামট্রাকে করে মাটি নিয়ে রাস্তা নষ্টের বিরুদ্ধে আমরা বার বার প্রতিবাদ করলেও তা বন্ধ করা সম্ভব হচ্ছেনা।

এ ব্যাপারে স্থানীয় ওয়ার্ড মেম্বার সিরাজুল ইসলাম বাদি হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল জানান, লিখিত অভিযোগের ভিত্তিতে খোঁজ নিয়ে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email