|

ভালুকায় পৌর ছাত্রলীগের ইতিবাচক কর্মকান্ডে পাল্টে গেছে জনগণের দৃষ্টিভঙ্গি

প্রকাশিতঃ ৩:১৫ পূর্বাহ্ণ | নভেম্বর ২৫, ২০১৮

স্টাফ রিপোর্ট, ভালুকার খবর: ভালুকা পৌর ছাত্রলীগের ইতিবাচক কর্মকান্ডে পাল্টে গেছে উপজেলার জনগণের দৃষ্টিভঙ্গি। বিগত সময় দেশের বিভিন্ন স্থানে কিছু সংখ্যক ছাত্রলীগ নেতা কর্মীদের বিতর্কিত কর্মকান্ডের জন্য খারাপ খবরের শিরোনাম হতে হয়েছে প্রায়ই। কিন্তু ইদানীং উপমহাদেশের অন্যতম ঐতিহ্যবাহী ছাত্র সংগঠনটির নেতা-কর্মীদের জনসেবামূলক ও মানবিক কর্মকান্ডের খবর মিলছে হাটে-ঘাটে। যার ফলে সংগঠনটির নেতা কর্মীদের প্রতি একদিকে যেমন ঝড়ছে প্রশংসা তেমনই দৃষ্টিভঙ্গি পাল্টেছে সাধারণ জনগণের।

চলতি বছরের ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। আ‘লীগ সভানেত্রী শেখ হাসিনার বিচক্ষণ যাচাই বাছাইকৃত ছাত্রলীগের ওই কমিটিকে ‘মডেল ছাত্রলীগ’ হিসেবে অক্ষ্যায়িত করা হয়েছিলো। এরপর থেকে পাল্টাতে থাকে ছাত্রসংগঠনটির নেতা কর্মীদের কর্মকান্ড। কেন্দ্রীয় কমিটির আদেশে বিভিন্ন সেবামূলক কাজে প্রায়ই দেখা যায় সংগঠনটির নেতাকর্মীদের।

তারই ধারাবাহিকতায় ময়মনসিংহের ভালুকা পৌর ছাত্রলীগের বিভিন্ন সেবামূলক কর্মকান্ড ও সাহসী উদ্যোগে বদলে গেছে উপজেলার তৃণমূলের জনসাধারণের দৃষ্টিভঙ্গি। গতবছরের ২৫শে জানুয়ারী জেলা ছাত্রলীগের সভাপতি রকিবুল ইসলাম রকিব ও সাধারণ সম্পাদক সরকার মোহাম্মদ সব্যসাচী ভালুকা পৌর ছাত্রলীগের নেতৃত্ব তুলে দিয়েছিলো মোস্তাফিজুর রহমান সোহাগ ও রুহুল আমিন সিদ্দিকী শাওনের হাতে। পরবর্তীতে অনেকটা ‘একলা চলো রে’ নীতি অবলম্বন করেই পৌর ছাত্রলীগের নেতৃত্ব দিয়ে যেতে হচ্ছে সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী শাওনকে।

দীর্ঘ প্রায় ২ বছরে বেশ কয়েকটি লক্ষণীয় ও গুরুত্বপূর্ণ কর্মসূচি সফল ভাবে নেতৃত্ব দিয়ে সুসংগঠিত ও চাঙ্গা রেখেছেন ৯টি ওয়ার্ড ছাত্রলীগের শত শত নেতা কর্মীদের। আন্তরিকতা ও কর্মীমূল্যায়ন নেতৃত্বের ফলে পৌর ছাত্রলীগের নেতাকর্মীদের কাছে এক বিশ্বস্থ ভরসার ঠিকানা যেন রুহুল আমিন সিদ্দিকী শাওন।

ভালুকার খবরের অনুসন্ধানে দেখা যায়, শিল্প সমৃদ্ধ ভালুকায় জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতি/ ভাষ্কর্য না থাকার ক্ষোভ ও নির্মাণের জোড়ালো দাবিটি তাঁর কণ্ঠেই উঠে এসিেছলো সবার আগে। মানববন্ধন ও স্মারকলিপির পরও বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বিভিন্ন সভা সমাবেশে বক্তব্য রাখতে দেয়া যায় তরুণ এই ছাত্রনেতাকে।

প্রশ্নোত্তর আকারে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর সংক্ষিপ্ত বর্ণাঢ্য জীবনীর ইতিহাস লিপিবব্ধ বিলবোর্ড স্থাপন করা তাঁর ওই উদ্যোগটি হাজার হাজার শিক্ষার্থীদের সাথে ইতিহাসের মহা নায়কের পরিচিতি ঘটাতে ব্যাপক ভূমিকা রেখেছিলো। ক্রিয়েটিভ আইডিয়ার মাধ্যমে শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও সফলতা জনসাধারণের কাছে তুলে ধরে উপজেলার আওয়ামী রাজনিতীর নিতীনির্ধারকদের প্রশংসনীয় দৃষ্টি কেড়েছে শাওন।

তাঁর সর্বশেষ উদ্যোগটি ছিলো আগামী একাদশ জাতীয় নির্বাচনের আগে উপজেলার প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাধ্যমে ঘরে ঘরে শেখ হাসিনা সরকারের সাফল্য ও উন্নয়ন ফিরিস্তির লিফলেট পৌঁছে দেওয়া। ‘উন্নয়নের জন্য সিদ্ধান্ত নিন, নৌকায় ভোট দিন’ স্লোগান নিয়ে চলা তাঁর এই উদ্যোগটি ইতোমধ্যে সফলতার দ্বারপ্রান্তে।

পৌর ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী শাওনের সাথে কথা হলে তিনি বলেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে আদর্শ ও উদ্দেশ্য নিয়ে প্রানের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠিত করেছিলেন, আমি সেই মহান নেতার স্বপ্ন বাস্তবায়নের ক্ষুদ্র একজন কর্মীমাত্র। আমি জননেত্রী শেখ হাসিনার একজন বিশ্বস্থ ভ্যানগার্ড হিসেবে কাজ করে যেতে চাই আমৃত্যু’।

তিনি আরও বলেন, “উন্নয়নের জন্য সিদ্ধান্ত নিন নৌকায় ভোট দিন” স্লোগানকে সামনে রেখে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করার লক্ষে আমরা কাজ করছি। যতদিন রবে এ দেহে প্রাণ, গেয়ে যাবো মোরা নৌকার গুণগান এই প্রত্যায়ে অঙ্গিকারাব্ধ ভালুকা পৌর ছাত্রলীগ। দেশবাশীর কাছে আমার আকুল আবেদন, আসুন আমরা সকলে মিলে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনা সরকারের উন্নয়নের ধারাবাহিতকা বজায় রাখি।দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ছাত্রলীগকে সবচেয়ে ভূমিকা রাখতে হবে।

Print Friendly, PDF & Email