|

ভালুকা সংসদীয় আসনে শেখ হাসিনার আস্থা কাজিম উদ্দিন আহম্মেদ ধনু

প্রকাশিতঃ ১১:০৪ অপরাহ্ণ | নভেম্বর ২৫, ২০১৮

প্রভাষক আনোয়ার হোসেন তরফদান, ভালুকার খবর :  সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সংসদীয় আসন ১৫৬ ময়মনসিংহ-১১ ভালুকার জন্য  বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান সরকার প্রধান শেখ হাসিনা আস্থা রাখলেন কাজিম উদ্দিন আহম্মেদ ধনু‘র  প্রতি। আজ  রবিবার  শেখ হাসিনা স্বাক্ষরীত আওয়ামীলীগের নৌকার মনোনীত প্রার্থী হিসাবে দলীয় চিঠি পেয়েছেন তিনি।

বর্ণাঢ্য রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড ও ক্লিন ইমেজের নেতা হিসেবে পরিচিত আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু সফলতার সাথে  ভালুকা উপজেলা ছাত্রলীগের ২বারের আহবায়ক ও সভাপতি,  উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও পরবর্তীতে সভাপতি, উপজেলার ৭নং মল্লিকবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সর্বশেষ ভালুকা উপজেলা পরিষদ  চেয়ারম্যানের দায়িত্ব পালনসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ  সামাজিক ও রাজনৈতিক পদে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ ও ভালুকা উপজেলা আওয়ামীলীগের সদস্য হিসেব রয়েছেন তিনি।

বৃহত্তর ময়মনসিংহে মুক্তিযুদ্ধের কিংবদন্তী হিসেবে পরিচিত  মেজর আফসার উদ্দিন আহাম্মেদের ৫ম সন্তান হিসেবে আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু বাবার যোগ্য উত্তরসূরীর প্রমাণ দিতে সক্ষম হয়েছেন। তিনি শিল্পসমৃদ্ধ এই উপজেলাটিতে  আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পাওয়ায় উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, তাঁতীলীগ, মহিলা আ’লীগ সহ সকল অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্ধ বাংলাদেশ আ’লীগের সভাপতি শেখ হাসিনাকে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে অভিনন্দন জানিয়েছে।

আ‘লীগের দুর্গ হিসেবে পরিচিত শিল্পসমৃদ্ধ এই আসনটিতে টানা চার বার সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন  স্বনামধন্য হৃদরোগ বিশেষজ্ঞ  অধ্যাপক ডা. এম. আমানউল্লাহ। তিনি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রীও ছিলেন।

আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনুর সাথে কথা হলে তিনি জানান, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হতে পারায় মাহান আল্লাহর প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি। জননেত্রী শেখ হাসিনা আমার প্রতি বিশ্বাস রেখে যে আমানত তুলে দিয়েছেন তা আমি আমার সর্বোচ্চটা দিয়ে রক্ষা করতে চেষ্টা করবো ইনশাআল্লাহ। আমি আশা করি ভালুকার আ‘লীগের সর্বস্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ সকল বেদাভেদ ভুলে জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় রাষ্ট্রীয় ক্ষমতায় বসাতে ও দেশে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতেে এই আসনে আমাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করবেন।

উল্লেখ্য, আগামীকাল ২৬ নভেম্বর দুপুরে আওয়ামীলীগের নৌকার মনোনীত প্রার্থী হিসাবে নির্বাচিত হওয়ায় কাজিম উদ্দিন আহম্মেদ ধনুকে এক বর্ণাঢ্য মোটর শোভাযাত্রার মাধ্যমে বরণ করে নিবেন স্থানীয় আওয়ামীলীগ।

Print Friendly, PDF & Email