|

ভালুকা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতিকে বেধড়ক পিটিয়ে পা ভেঙ্গে দিয়েছে দুর্বিত্তরা

প্রকাশিতঃ ৩:১৭ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৫, ২০১৯

প্রভাষক আনোয়ার হোসেন তরফদার, ভালুকার খবর: ময়মনসিংহের ভালুকায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খোকন হোসেন ঢালীকে বেধড়ক পিটিয়ে তাঁর ডান পা ভেঙ্গে দিয়েছে দুর্বিত্তরা। এ ঘটনায় সোমবার রাতে স্থানীয় ভূমি দালাল আমান উল্লাহ খান মাখন ও কামরুল ইসলাম ঢালীর নাম উল্লেখ করে ভালুকা মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সুত্রে জানাযায়, স্থানীয় বাটারফ্লাই কোম্পানীর সাথে একই এলাকার মৃত আক্তার হোসেন ঢালীর ছেলেদের পৈত্রিক সূত্রে পাওয়া কাঠালী মৌজার ৭৫ নম্বর দাগে ৫৮ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছিল। বিরোধ সমাধানের আলোচনা চলমান রেখেই স্থানীয় কিছু ভূমি দালালের নেতৃত্বে সোমবার দুপুরে হঠাৎ করে বাটারফ্লাই কোম্পানীর পক্ষে অস্ত্রশস্ত্রসহ শতাধীক লোক নিয়ে জমি দখলের চেষ্টা করে।

খবর পেয়ে জমির মালিক আক্তার হোসেন ঢালীর ছেলে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খোকন হোসেন ঢালী ও তার বড় ভাই মোফাজ্জল হোসেন ঢালী নির্মাণকাজে বাঁধা দিলে একদল সন্ত্রাসী তাদের উপর লোহার রড ও লাঠিশোঠা নিয়ে হামলা করে। এ সময় খোকন হোসেন ঢালীর ডান পা রড দিয়ে পিটিয়ে ভেঙে দেয় ও তার বড় ভাই মোফাজ্জল হোসেন ঢালীকে পিটিয়ে মারাত্মকভাবে আহত করে। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খোকন হোসেন ঢালী জানান, “বাটারফ্লাই কোম্পানী কর্তৃপক্ষ আমাদের ৫৮ শতাংশ জমি ভিত্তিহীন ভাবে দখলে নিয়ে নির্মাণকাজ শুরু করলে তাতে আমরা বাঁধা দেই। এ সময় কোম্পানীর পক্ষে স্থানীয় ভূমি দালাল আমান উল্লাহ খান মাখন ও কামরুল ইসলাম ঢালীর নেতৃত্বে শতাধীক সন্ত্রাসী লোহার রড ও লাঠিশোঠা নিয়ে তাদের উপর হামলা করে।

এ ব্যাপারে আমান উল্ল্যাহ খান মাখন জানান, আক্তার হোসেন ঢালী কোম্পানীর কাছে জমি বিক্রি করলে তিনি মারা যাওয়ার পর তার ছেলেরা জমির কবলা দিতে চাচ্ছেনা। এমনকি নির্মাণকাজে বাঁধা সৃষ্টি করছে।

ভালুকা মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email