|

ডাঃ আকাশ হত্যাকান্ডের বিচার দাবিতে মমেক শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিতঃ ১০:৪৪ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৩, ২০১৯

স্টাফ রিপোর্ট, ভালুকার খবরঃ  চট্টগ্রাম মেডিকেল কলেজের তরুণ চিকিৎসক ডাঃ মোস্তফা মোর্শেদ আকাশের হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার দাবি ও হত্যাকাণ্ডে জড়িত স্ত্রী ডাঃ মিতুর ফাঁসির দাবি এবং হত্যাকান্ডের সাথে জড়িত বাকি সবার দ্রুত গ্রেফতারের দাবিতে ময়মনসিংহ মেডিকেল কলেজের সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন ।
উক্ত মানববন্ধনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে ময়মনসিংহ মেডিকেল কলেজের আপামর শিক্ষার্থীরা ।  তারা সবাই  ডাঃ আকাশের হত্যাকান্ডে জড়িত স্ত্রী খুনি মিতুর ফাঁসির জোর দাবি জানান , এবং এই পরিকল্পিত হত্যাকাণ্ডের মদদদাতা  মিতুর বাবা আনিসুল হক চৌধুরী এবং মা শামীমা শেলীসহ জড়িতদের গ্রেপ্তার করে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ।
প্রসঙ্গত উল্লেখ যে , স্ত্রীর পরকীয়ার অভিযোগ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করা চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুর একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ২৬ সেকেন্ডের ওই ভিডিওতে মিতু নিজের মুখে স্বীকার করেছেন নিজের বিবাহবহির্ভূত একাধিক সম্পর্কের কথা। একজনের জেরার মুখে তিনি একাধিকজনের সাথে বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্কের কথা স্বীকার করেন।
ময়মনসিংহ মেডিকেল কলেজের শেষ বর্ষের শিক্ষার্থী সুমন হুসাইন বলেন, ” ডাঃ আকাশ ভাই অমায়িক মানুষ ছিলেন, তার আত্নহত্যাকে সবাই আত্নহত্যা বললেও আমরা তা মানতে রাজি নই, এটি একটি সুস্পষ্ট পরিকল্পিত হত্যাকান্ড । “
তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে এই নির্মম হত্যাকান্ডের সুষ্পষ্ট তদন্ত সাপেক্ষে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান, যাতে আর কোনো মায়ের কোল এমনভাবে খালি না হয় ।
ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষক-শিক্ষিকারা বক্তব্য রাখেন এবং দোষীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন ।
 মমেকের অধ্যক্ষ মহোদয়, প্রফেসর আনোয়ার হোসেন বলেন, ” ডাঃ আকাশ এমনি এমনি আত্নহত্যা করেনি, তাঁকে দীর্ঘদিন ধরে মানসিক অত্যাচারের মাধ্যমে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে । এটা পরিকল্পিতভাবে হত্যারই নামান্তর ।  আমার মেডিকেল কলেজের ছাত্র- ছাত্রীরা যে এই মানববন্ধনের আয়োজন করেছে – আমি এবং আমরা সবাই ওদের সাথে একাত্নতা পোষণ করছি । এবং ওদেরকে ধন্যবাদ যে ওরা ওদের ভাইয়ের সুষ্ঠু বিচারের জন্য রাস্তায় নেমেছে । “

Print Friendly, PDF & Email