|

ভালুকায় ব্যাবসায়ীর গোডাউনে লুটপাট ও জমি দখলের চেষ্টার অভিযোগ

প্রকাশিতঃ ১:৫৩ পূর্বাহ্ণ | এপ্রিল ১৪, ২০১৯

স্টাফ রিপোর্ট, ভালুকার খবর : ভালুকায় এক ব্যাবসায়ীর গোডাউন লোটপাট ও তাঁর শশুরের জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে শনিবার দুপুরে পৌর এলাকার চাপরবাড়ী প্রশিখার মোড় এলাকায়। এ ঘটনায় ব্যাবসায়ীর শশুর বেলাল খান বাদি হয়ে ভালুকা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

অভিযোগ ও স্থানীয় সুত্রে জানাযায়, পৌর এলাকার চাপরবাড়ীর বাসিন্দা মৃত তারাপ খানের ছেলে বেলাল খান ক্রয়সূত্রে ও পৈত্রিক সূত্রে পাওয়া ৪.২৫ শতাংশ জমিতে দির্ঘদিন যাবত বসবাস করে আসছিলো। বাড়ির পাশে তাঁর মেয়ের জামাই ভালুকা উপজেলা তাঁতীলীগের সাধারণ সম্পাদক ও ভালকা বাজারের মেশিনারিজ ব্যবসায়ী এইচ এম ফরহাদ একটি গোডাউন করে তাতে মালামাল মজুদ রেখেছে। ঘটনার দিন স্থানীয় আনোয়ার খানের নেতৃত্বে ২০ থেকে ২৫ জনের একটি সংঘবদ্ধ দল ওই জমি দখলের চেষ্টা চালায়। এসময় বেলাল খান ও তাঁর স্ত্রী বেগম আক্তার মারাত্তক আহত হয়। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধিন রয়েছে। পরে ঘটনা স্থলে পুলিশ গেলে দখলদাররা সটকে পরে।

আহত বেলাল খান বলেন, ‘আমার ক্রয়কৃত ও পৈত্রিক সূত্রে পাওয়া জমি একটি প্রভাবশালী মহলের ইন্দনে আনোয়ার খান দখলের চেষ্টা করছে, তারা আমার বাড়ি ঘর ভাংচুর ও আমার মেয়ের জামাইয়ের গোডাউন থেকে প্রায় ৫লক্ষ টামার মালামাল লুট করে নিয়ে গেছে’।

আনোয়ার খানে সাথে কথা করার চেষ্টা করলে তিনি কোন কথা বলতে রাজি হয়নি।

ভালুকার মডেল থানার অফিসার ইনচার্জ ফিরোজ তালুকদার বলেন, ‘ ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে, তদন্ত করে ব্যাবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email