|

ভালুকায় অসহায় নাছিরের পাশে দাঁড়ালেন ইউএনও

প্রকাশিতঃ ৫:১০ অপরাহ্ণ | মে ২৬, ২০১৯

স্টাফ রিপোর্ট, ভালুকার খবর: পেশায় জেলে নাছির উদ্দিন ও তাঁর এক ছেলেসহ মোট ২জনের অভাবের সংসার। কিছুদিন আগে বার্ধক্য জনিত কারনে স্ত্রী চলে গেছেন না ফেরার দেশে। গত সপ্তাহে ভালুকা উপজেলার উপরদিয়ে বৈয়ে যাওয়া কাল বৈশাখী ঝরে নাছির উদ্দিনের একমাত্র মাথা গোজার ঘরের চালা উড়িয়ে নিয়ে গেছে। ৫/৬দিন যাবৎ তিনি মসজিদে ও তাঁর ছেলে প্রতিবেশির ঘরে রাত্রিযাপন করছেন। সামান্য কিছু টাকার জন্য ঘরটি মেরামত করতে পারছেন না।

এমন এক অসহায় ব্যাক্তির প্রতি সাহায্যের আহবান জানিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে আহাবান জানান স্বেচ্ছাসেবী সংগঠন ‘অভ্যুদয়’ এর সভাপতি আসাদুজ্জামান সুমন। তাঁর এমন পোষ্টটি ভালুকা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামালের দৃষ্টি গোচর করা হয়।

পরে ইউএনও‘র আশ্বাসে রোববার দুপুরে তাঁর কার্যালয়ে এসে দেখা করলে অসহায় নাছির উদ্দিনকে ঘর মেরামতের জন্য ১৫হাজার টাকা দেন ইউএনও। নাছির উদ্দিনের বাড়ি উপজেলার ৬নং ভালুকা ইউনিয়নের পূর্বভালুকা গ্রামের কোনাপাড়া এলাকায়।

উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল বলেন, ‘কাল বৈশাখী ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে উপজেলার হবিরবাড়ি ইউনিয়ন। সেখানে বেশ কিছু পরিবারকে আমরা সরকারের পক্ষ থেকে আর্থিক সহযোগীতা করেছি। ভালুকা ইউনিয়নের নাছির উদ্দিনের বিষয়টি আমি ফেসবুকের মাধ্যমে জানতে পেরেছি’।

Print Friendly, PDF & Email