|

ভালুকায় দরিদ্র রোগীদের বিনামূল্যে ঔষধ ও সহায়তা দিচ্ছে ‘রোগীকল্যাণ সমিতি’

প্রকাশিতঃ ৯:০৮ অপরাহ্ণ | জুলাই ০৬, ২০১৯

স্টাফ রিপোর্ট, ভালুকার খবর: ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিকৃত দরিদ্র, অসহায়, অসুবিধাগ্রস্থ রোগীদের বিনামূল্যে ঔষধ-পত্রসহ বিভিন্ন সহায়তা দিচ্ছে ‘রোগীকল্যাণ সমিতি’। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সমাজসেবা অধিদপ্তরের ভালুকা উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক পরিচালিত রোগীকল্যান সমিতির সেবা পেয়ে খুশি উপজেলার অসহায় ও দুস্থ রোগীরা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেওয়া রাজৈ ইউনিয়নের বৃদ্ধ আমীন মিয়া বলেন, ‘আমি টাকার জন্য ঔষধ কিনতে পারছিলাম না, পরে হাসপাতালের একজন নার্স আমাকে রোগী কল্যাণ সমিতির কথা বলেন। আমি খোঁজ নিয়ে উপজেলা সমাজসেবা অফিসে যোগাযোগ করার পর আমার সকল ঔষধ কিনে দেয় তারা। আমি তাদের সহযোগীতায় এখন অনেকটাই সুস্থ্য হয়ে উঠেছি’।

উপজেলা ধলিয়া গ্রামের নূর এলাহী নামের এক অসহায় রোগী জানান, তিনি সরকারী হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর টাকার জন্য ঔষধ কিনতে পারছিলেন না, পরে হাসপাতালের দেওয়ালে সাইনবোর্ড দেখে উপজেলা সমাজসেবা অফিসে যোগাযোগ করে ঔষধ নিয়েছেন।

উপজেলা সমাজ সেবা অফিসার রুবেল মন্ডল জানান, ‘ রোগী কল্যাণ সমিতি‘র পক্ষ থেকে সরকারী হাসপাতালে ভর্তিকৃত দরিদ্র অসহায় রোগীদের চিকিৎসা সহায়তাসহ আনুসাঙ্গিক সহায়তা দেওয়া হচ্ছে। জাতিসংঘ ঘোষিত এসডিজি’র ৩য় গোল “সুস্বাস্থ্য নিশ্চিত করনে” সরকারকে গুরুত্বপূর্ণ ভাবে সহায়তা করছে রোগীকল্যান সমিতি’।

Print Friendly, PDF & Email