|

ভালুকায় ‘বন্দুকযুদ্ধে’ গণধর্ষণ মামলার প্রধান আসামী সাইফুল নিহত

প্রকাশিতঃ ৯:২৮ পূর্বাহ্ণ | জুলাই ০৯, ২০১৯

স্টাফ রিপোর্ট, ভালুকার খবর: ভালুকা উপজেলার কৈয়াদী সোনা উল্লাহ স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণীর ছাত্রী গণধর্ষণ হওয়া মামলার প্রধান আসামী সাইফুল ইসলাম ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। আজ মধ্য রাতে উপজেলা উথুরা ইউনিয়নের হাতিবেড় গ্রামে একদল ডাকাত ডাকাতের প্রস্তুতি নেওয়া সময় পুলিশের সাথে বন্ধুকযুদ্ধে সাইফুল নিহত হয়েছে বলে নিশ্চিত করেছেন ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মাঈন উদ্দিন।

জানাযায়, গত ১৬ জুন সকালে বাড়ি থেকে ওই কিশোরী স্থানীয় কায়ানাড়া রাস্তা দিয়ে স্কুলে যাচ্ছিলো। এ সময় একই গ্রামের মৃত জাবেদ আলী ছেলে সাইফুল ইসলাম (৪০) ও ইয়ার মাহমুদের ছেলে রমজান আলী (৩০) পিছন থেকে তাকে জাপটে ধরে জোরপূর্বক গভীর জঙ্গলে নিয়ে যায়। এ সময় তারা কিশোরীর গলায় চাকু ধরে পালাক্রমে ধর্ষণ করে এবং ঘটনাটি কাউকে জানালে এসিড নিক্ষেপের হুমকি দেয়। ভয়ে ওই কিশোরী ঘটনাটি বাড়ির কাউকে জানায়নি। এদিকে গত ২৪ জুন ওই ছাত্রী পরীক্ষা দিতে একই রাস্তা দিয়ে স্কুলে যাওয়ার পথে ওই স্থানে সাইফুল ও রমজান আবারো ধর্ষণের উদ্দেশ্যে জোড়াজোড়ি শুরু করলে কৌশলে সে দৌড়ে পালিয়ে যায়। পরে ওই কিশোরী বাড়িতে গিয়ে তার বাবা মার কাছে ঘটনাটি জানালে ভালুকায় মডেল থানায় মামলা (নং-৬২) রুজু হয়। এ ঘটনার বিচারের দাবিতে স্থানীয়রা একাধিক মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মাঈন উদ্দিন জানান, ‘মধ্যরাতে উপজেলার উথুরা ইউনিয়নের হাতিবেড় এলাকায় একদল ডাকাত ডাকাতি করার প্রস্তুতি গ্রহন করতেছে মর্মে খবর পুলিশ ঘটনাস্থলে পৌছায় ডাকাতদল পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশের উপর গুলি চালায় । পুলিশও জানমাল রক্ষার্থে পাল্টা গুলি করে। ৫/৭ মিনিট উভয়পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। পুলিশ ১১ রাউন্ড শর্টগান ফায়ার করে। একপর্যায়ে ডাকাতরা পালিয়ে গেলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় রাস্তার পাশে পড়ে থাকতে দেখা যায়। তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ৪ পুলিশ আহত হয়েছে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। নিহত সাইফুল ইসলাম উপজেলার কৈয়াদি গ্রামের মৃত জাবেদ আলীর ছেলে। তার বিরুদ্ধে গণধর্ষণ মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে একটি পাইপগানসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে’।

Print Friendly, PDF & Email