|

গফরগাঁওয়ে মুক্তিযোদ্ধা সমাবেশ ও সাংবাদিক সম্মেলন

প্রকাশিতঃ ১১:৩১ অপরাহ্ণ | আগস্ট ২৫, ২০১৯

তারেক সরকার, গফরগাঁও প্রতিনিধি: ময়মনসিংহের গফরগাঁওয়ে মুক্তিযোদ্ধা সমাবেশ ও মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার চরআলগী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ গিয়াস উদ্দিনসহ দুইজন বীর মুক্তিযোদ্ধার নামে মিথ্যা যুদ্ধাপরাধ মামলা দায়ের এবং ৭০ এর নির্বাচনের আওয়ামীলীগ দলীয় এমএনএ, বীর মুক্তিযোদ্ধা শামছুল হুদাসহ ৬০১ জন বীর মুক্তিযোদ্ধার নামে ‘ভূয়া মুক্তিযোদ্ধার’ অভিযোগ করার প্রতিবাদে এই প্রতিবাদ সমাবেশ ও সাংবাদকি সম্মেলন অনুষ্ঠতি হয় ।

রববাির সকালে উপজেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, গফরগাঁও উপজেলা কমান্ডের আয়োজনে এ প্রতিবাদ সমাবেশে অনুষ্সঠিত হয় ।উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার মফিজ আহম্মেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা শফিকুল আমীন খসরু, মফিজুল হক মতি, আলতাফ হোসেন রানা, মীর এমদাদুল হক বুলবুল, সলিম উল্লাহ মোস্তফা,আলা উদ্দিন, ফজলুর রহমান, নাসির উদ্দিন মনি, ফরিদ আহম্মেদ সহ উপজেলার ১৫টি ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডের ১৫ জন ইউনিয়ন কমান্ডার।

পরে একই স্থনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নেতূবৃন্দ অভিযোগ করে বলেন, গফরগাঁও থানা লুটের সাজাপ্রাপ্ত আসামী, আবু সাঈদ নামে একজন মুক্তিযোদ্ধা অর্থ আত্বসাৎ, বীর মুক্তিযোদ্ধাদের ভাবমূর্তি নষ্ট করাসহ অসৎ উদ্দেশ্যে মুক্তিযুদ্ধকালীন আগারতলা সোনার বাংলা ক্যাম্পের নির্বাহী প্রধান, ৭০ এর নির্বাচনের এমএনএ, বীর মুক্তিযোদ্ধা শামছুল হুদাসহ ৬০১ জন বীর মুক্তিযোদ্ধাকে ‘ভূয়া মুক্তিযোদ্ধা’ উল্লেখ করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ে অভিযোগ দায়ের করেছে ও আদালতে মামলা দায়ের করেছে।

এছাড়াও উপজেলার মুক্তিযোদ্ধাদের মাঝে বিশৃংখলা সৃষ্টি ও তাদের হয়রানি করার উদ্দেশ্যে আবু সাঈদ গং চরআলগী ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন ও লোকমান আলীকে আল বদর বাহিনী উল্লেখ করে তাদের নামে আদালতে মিথ্যা যুদ্ধাপরাধ মামলা দায়ের করেছে। সমাবেশে উপজেলার প্রায় ৫ শতাধিক মুক্তিযোদ্ধা অংশ নেয়।

Print Friendly, PDF & Email