|

ভালুকায় এসি ল্যান্ডের নির্দেশে বাল্য বিয়ের সাথে জড়িতের বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ ১১:৪৩ অপরাহ্ণ | আগস্ট ২৫, ২০১৯

সারুয়ার হাসান (সজিব), স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ভালুকায় এসি ল্যান্ডের নির্দেশে বাল্যবিয়ের অভিযোগে বর কনের মা বাবা কাজী ও তার সহকারী ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে উপজেলা সহকারী কমিশরার (ভূমি) রোমেন শর্মার নির্দেশে ভূমি আফিসের নাজির দেলুয়ার হোসেন বাদী হয়ে ভালুকা মডেল থানায় ওই মামলাটি (নাম্বার ৩৫) দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, শুক্রবার রাত্রে উপজেলার বাশিল গ্রামের আজিজুল ইসলাম এর বাড়িতে তার অপ্রাপ্ত বয়স্ক ছেলে সাজনের সাথে উপজেলার শান্তিগন্জ গ্রামের মাহমুদ আলাীর কনে রোকসানার সঙ্গে বাল্য বিয়ের আয়োজন করেন।খবর পেয়ে ভালুকা সহকারী কমিশনার ( ভূমি) রোমেন শর্মার নেতৃত্বে মডেল থানার পুলিশ অভিযান চালায়।

এ সময় পুলিশ যাওয়ার সংবাদ পেয়ে কনেকে নিয়ে কনের বাবা মা সহ অনান্যরা পালিয়ে যায়। পরে পুলিশ বরের বাবা আজিজুল ইসলাম কে আটক করেন। এ ঘটনায় শনিবার রাত্রে সহকারী কমিশরার (ভূমি) রোমেন শর্মার নির্দেশে ভূমি আফিসের নাজির দেলুয়ার হোসেন বাদী হয়ে বরের বাবা আজিজুল ইসলাম (৫০) মা জমিলা(৪২) কনের বাবা শান্তিগন্জ গ্রামের মাহমুদ আলী(৫২) মা আজমেরী খাতুন(৪৬) উপজেলার ২ নং মেদুয়ারী ইউনিয়নের কাজী আশরাফুল (৪৩)ও তার সহকারী পানিহাদী গ্রামের হাফিজ ওরফে হাবিব কাজী (৪৫) সহ অঙ্গাত ৪/৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

ভালুকা মডেল থানার ওসি মাইন উদ্দিন জানান, ‘মামলার প্রধান আসামি আজিজুল ইসলাম কে রবিবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে। তাছাড়া অপর আসামীদের গ্রেফতার অভিযান অভ্যাহত আছে।

সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা জানান, ‘বাল্য বিয়ের নিবন্ধন আইন ২০১৭, বাল্য বিয়ে নিরোধ আইন এর ৮,৯ও ১১ তৎ সহ ১৮৬০সালের প্যানাল কোট আইনের ১৮৭ ধারায় অপরাধে করে আসামীদের একে অপরের সহায়তায় নিষেধাঙ্গা অমান্য করায় মামলাটি দায়ের করা হয়েছে’।

Print Friendly, PDF & Email