|

ত্রিশালে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাতের আঁধারে মার্কেট দখল

প্রকাশিতঃ ১:৪৮ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ০৩, ২০১৯

আনোয়ার হোসেন তরফদার, ভালুকার খবর: ময়মনসিংহের ত্রিশালে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাতের আঁধারে কোটি টাকার মার্কেট দখল করার অভিযোগ পাওয়া গেছে। এ সময় বুলডোজারের মাধ্যমে ৩০টিরও বেশি দোকান ভাঙচুর করা হয়েছে। তা ছাড়া কয়েক কোটি টাকার মালপত্র লুটপাটেরও অভিযোগ করেছে মার্কেটের ভাড়াটিয়া ব্যবসায়ীরা।

সরজমিনে ময়মনসিংহ মহাসড়কের পাশে সাইনবোর্ড মোড়ে গিয়ে দেখা যায়, মার্কেটের জমি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান ভুট্টোর সঙ্গে একই এলাকার সবিনুর রহমান, মোখলেছুর রহমানসহ কয়েকজনের বিরোধ চলছে। এ ঘটনায় বিরোধপূর্ণ জমিতে কারো অনাধিকার হস্তক্ষেপ বন্ধে নিষেধাজ্ঞা জারি করেন আদালত। কিন্তু নিষেধাজ্ঞা জারির পাঁচ দিনের মাথায় শুক্রবার গভীর রাত থেকে বুলডোজার দিয়ে ভবন গুঁড়িয়ে দিয়ে মার্কেট দখল করে নেয় প্রতিপক্ষ মোখলেছুর রহমানসহ তাঁর সহযোগীরা। এ সময় মার্কেটে থাকা ৩০ দোকান ভাঙচুরসহ মালপত্র লুট করে নিয়ে যায় তারা।

মার্কেটের ব্যবসায়ী শহিদ বলেন, ‘আমার দোকানের প্রায় ২০ লাখ টাকার মালপত্র লুট করা হয়েছে।’ জমির মালিকানা দাবি করা মোখলেছুর রহমান বলেন, ‘আমরা জমির প্রকৃত মালিক। দীর্ঘদিন স্থানীয় চেয়ারম্যান তা অন্যায়ভাবে দখল করে রেখেছিল। আমরা প্রশাসনের সঙ্গে কথা বলে জমি দখলে নিয়েছি।’

ত্রিশাল থানার ওসি আজিজুর রহমান জানান, গত ২১ আগস্ট দুটি চাঁদাবাজি মামলায় চেয়ারম্যান আনিছুর রহমান ভুট্টোকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে। তবে মার্কেট দখলের ব্যাপারে এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email