|

ভালুকা সাব-রেজিস্ট্রার কার্যালয়ে সেবা সম্পর্কিত তথ্যবোর্ড স্থাপন

প্রকাশিতঃ ৭:৩৩ অপরাহ্ণ | অক্টোবর ০২, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, ভালুকার খবর: ময়মনসিংহ জেলা রেজিস্ট্রারের কার্যালয়ের উদ্যোগে স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) ও সচেতন নাগরিক কমিটি (সনাক) টিআইবি এর সহযোগিতায় ভালুকা সাব-রেজিস্ট্রার কার্যালয়ে সেবা সম্পর্কিত তথ্য বোর্ড স্থাপন করা হয়েছে। বুধবার দুপুরে ভালুকা বাজারস্থ সাব-রেজিস্ট্রার কার্যালয়ে ওই তথ্য বোর্ড স্থাপন করা হয়।

তথ্যবোর্ড উন্মুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহের জেলা রেজিস্ট্রার সরকার লুৎফুল কবীর। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভালুকার উপজেলা সাব-রেজিস্ট্রার মো. হায়দার আলী খান, স্বজন সদস্য শুভ্র চক্রবর্তী, টিআইবি’র এরিয়া ম্যানেজার মুহাম্মদ হাবিবুর রহমান, ভালুকা দলিল লেখক সমিতির সভাপতি নূরে আলম ছিদ্দিকী স্বপন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাবেক সভাপতি শফিকুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ময়মনসিংহের জেলা রেজিস্ট্রার বলেন, তথ্য অধিকার আইন, ২০০৯ স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তথ্যের অবাধ প্রবাহ স্বচ্ছতা-জবাবদিহিতা বাড়াবে, দুর্নীতি হ্রাসে সহায়ক ভূমিকা রাখবে। তিনি জেলার প্রতিটি সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে পর্যায়ক্রমে সেবা সম্পর্কিত তথ্যবোর্ড, হেল্প ডেস্ক, অভিযোগ-পরামর্শ বক্স ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নেইম প্লেট স্থাপনের পরামর্শ প্রদান করেন। তিনি ভূমি রেজিস্ট্রেশন সেবা গ্রহীতা ও সেবা দাতা উভয়কে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান।

তথ্য অধিকার আইন বাস্তবায়নে সনাক টিআইবি’র কার্যক্রম তুলে ধরে বক্তব্য রাখেন টিআইবির এরিয়া মুহাম্মদ হাবিবুর রহমান। তিনি জেলা রেজিস্ট্রার ও উপজেলা সাব-রেজিস্ট্রারকে কে ধন্যবাদ জানিয়ে তথ্য অধিকার আইন বাস্তবায়ন ও স্ব-প্রণোদিত তথ্য প্রকাশ এবং প্রচারের উদ্যোগের প্রশংসা করেন। তিনি আশা প্রকাশ করেন, তথ্য বোর্ডে উপস্থাপিত তথ্য দুর্নীতি হ্রাসে সহায়ক ভূমিকা রাখবে এবং তথ্য পেয়ে জনগণ উপকৃত হবেন। এছাড়া এ উদ্যোগ স্বচ্ছতা-জবাবদিহিতা বৃদ্ধিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

Print Friendly, PDF & Email