|

ভালুকায় ওয়ার্ড আ.লীগের কমিটি নিয়ে হামলা

প্রকাশিতঃ ৭:১৮ অপরাহ্ণ | নভেম্বর ১৮, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, ভালুকার খবরঃ ময়মনসিংহের ভালুকায় ওয়ার্ড আ.লীগের নতুন এক কমিটি গঠন নিয়ে হামলা ও বিক্ষোভ মিছিল হয়েছে। সোমবার দুপুরে উপজেলার ধলীকুড়ি প্রাইমারী স্কুল মাঠে হামলা ও উথুরা ইউনিয়ন আ.লীগের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে সাধারণ সম্পাদক পদ প্রার্থী গোলাম মোর্শেদ আহত হন। এতে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

সূত্রে জানা যায়, উপজেলার উথুরা ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামীলীগের নতুন কমিটি গঠনের দিন ঠিক করা হয়েছিল। সেই মোতাবেক সভাপতি পদে দুই জন এবং সাধারণ সম্পাদক পদে তিনজন প্রার্থী তাদের নিজ নিজ প্রচার প্রচারণা চালিয়ে আসছিলেন। সোমবার কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের কথা থাকলেও জোর পূর্বক সাধারণ সম্পাদকের নাম বাদ দিয়ে শুধ মাত্র সভাপতি হিসেবে আব্দুস সামাদের নাম ঘোষণা করায় অপর সভাপতি ও সাধারণ সম্পাদকের সমর্থকরা প্রথমে বিক্ষোভ মিছিল করেন। পরে ওই বিক্ষোভ মিছিলে একটি মহল হামলা চালায়। এতে সাধারণ সম্পাদক পদ প্রার্থী গোলাম মোর্শেদ আহত হন।

এ বিষয়ে উথুরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী আকবর বলেন,সমজতার মাধ্যমে আমরা একটি কমিটি গঠন করতে চেয়েছিলাম। কিন্তু এটা নেতা-কর্মীরা না মানার কারণে শুধমাত্র সভাপতির নাম ঘোষনা করা হয়।পরবর্তিতে সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে।

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শামসুল হক চৌধুরী বলেন,আওয়ামীলীগের ১০ টাকার টিকিট নিয়ে যারা ভোটার হয়েছেন,তাদের বেশ কয়েকজনকে মেনে নিতে পারেননি একটি পক্ষ। তাই পরিস্থিতি শান্ত রাখতে শুধু মাত্র সভাপতির নাম ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে সভাপতি পদ প্রার্থী নছুম উদ্দিন জানান, গঠনতন্ত্র পরিপন্থি ভাবে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সহসভাপতিসহ আরো দুই জন মিলে তাদের লোকের নামে পকেট কমিটি ঘোষণা করেছেন।আমরা এই পকেট কমিটি মানি না। ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে ভোটের মাধ্যমে নতুন কমিটি হলেও আমাদের ওয়ার্ডে সভাপতি ও সহসভাপতিসহ আরো দুই জন মিলে তাদের নিজের লোকদের নিয়ে পকেট কমিটি বানাতে চায়। যা তাদেরকে করতে দেওয়া হবে না।

Print Friendly, PDF & Email