|

‘আমার একমাত্র সন্তানটিকে বাঁচান’

প্রকাশিতঃ ২:৪০ অপরাহ্ণ | জানুয়ারি ২২, ২০২০

ময়মনসিংহের গফরগাঁওয়ে মো. আব্দুল্লাহ আল আদিল (১১মাস) বয়সের এক ফুটফুটে শিশুর অসহায় বাবা তাঁর সন্তনকে বাঁচাতে সমাজের হৃদয়বান ব্যক্তিদের কাছে সহযোগীতা চেয়েছেন।

উপজেলার যশরা ইউনিয়নের শিবগঞ্জ গ্রামের গার্মেন্টস শ্রমিক রেজাউল করিম রাসেল এই অসহায় বাবা। তাঁর এগারো মাস বয়সের একমাত্র শিশুপুত্র আব্দুল্লাহ আল আদিলের জন্মের চার দিনের মাথায় পয়নালী ফেটে যায়। পরে ওই শিশুকে ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসকরা দুটি অপারেশন করে পেট ছিদ্র করে পাইপের মাধ্যমে শিশুটির পায়খানার ব্যবস্থা করে দেন। গত ১৮ ডিসেম্বর অবস্থার অবনতি হওয়ায় শিশুটিকে আবার ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করা হয়। এ অবস্থায় অপারেশনের চার দিনের মাথায় আবার পেটের ভেতর সেলাই ফেটে যায়।

বর্তমানে শিশুটি ঢাকা শিশু হাসপাতালের ৬ নম্বর ওয়ার্ডের ২০ নম্বর বিছানায় চিকিৎসারত রয়েছে। শিশুটি অসুস্থ হওয়ার শুরু থেকে এ পর্যন্ত ওই গার্মেন্টস শ্রমিক পিতা রেজাউল করিম রাসেল ধার-কর্জ করে সন্তানের চিকিৎসার পেছনে প্রায় পাঁচ লাখ টাকা খরচ করেছেন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন শিশুটির সুস্থতার জন্য আরো অনেক টাকার প্রয়োজন। কিন্তু সেই সাধ্য অসহায় পিতার নেই। তাই তিনি সমাজের হৃদয়বান মানুষের কাছে আর্থিক সহযোগীতার জন্য অনুরোধ করেছেন। সাহায্য পাঠাতে রেজাউল করিম রাসেলের বিকাশ নম্বর ০১৭১০১৯০৬২১ (পার্সোনাল)।

শিশুটির পিতা রেজাউল করিম রাসেল বলেন, ‘আমি একটি গার্মেন্টসে ছোট একটি চাকরি করি। বেতনের টাকায় সংসার চলে না। এ অবস্থায় ধার-কর্জ করে একমাত্র সন্তানকে বাঁচাতে প্রায় ৫ লাখ টাকা খরচ করেছি। কিন্তু আমার সন্তানকে সুস্থ করতে আরো অনেক টাকা দরকার। আল্লাই জানে আমার ফুটফুটে সন্তানটাকে বাঁচাতে পারব কিনা।’

স্থানীয় ইউপি চেয়ারম্যান তারিকুল ইসলাম রিয়েল বলেন, ‘খুবই কষ্টদায়ক বিষয়। জন্মের চার দিনের মাথায় শিশুটির পয়নালী ফেটে যায়। শিশুটির বাবা খুবই গরিব। এতদিন ধার-কর্জ করে সন্তানের চিকিৎসা করিয়েছেন। কিন্তু শিশুটিকে সম্পূর্ণ সুস্থ করতে আরো অনেক টাকা দরকার।’

Print Friendly, PDF & Email