|

ভালুকায় ওভারলোড বালু বহন করায় ব্রিজ ভেঙ্গে ড্রাম ট্রাক নদীতে

প্রকাশিতঃ ১২:৩৭ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৭, ২০২০

আনোয়ার হোসেন তরফদার, ভালুকার খবর: ভালুকা-মল্লিকবাড়ী সড়কের বেইলি ব্রিজ দিয়ে ওভারলোড বালু বহন করায় ব্রিজ ভেঙ্গে বালু বোঝাই একটি ট্রাক নদীতে পড়ে গেছে। ফলে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে বড় যানবাহগুলো প্রায় ৩০ কিলোমিটার পথ ঘুরে চলাচল করতে হচ্ছে।

স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধি ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ব্রিজটি ঝুকিপূর্ণ ৫টনের অধিক মালামাল নিয়ে ব্রিজটি দিয়ে যান চলাচল নিষিদ্ধ থাকলেও এলাকাবাসীর নিষেধ উপেক্ষা করে বৃহস্পতিবার সকালে প্রায় ৩০ টনের অধিক বালু ভর্তি একটি ড্রাম ট্রাক খিরু নদীর ওই ব্রিজটিতে উঠলে বেইলি ব্রিজটি ভেঙ্গে নদীতে পড়ে যায়। এসময় ট্রাকের চালক ও সহকারী দ্রুত বের হয়ে যেতে পারলেও ব্রিজ দিয়ে হেটে যাওয়া শহিদ নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র শাকিল আহত হয়েছেন। দুর্ঘটনা কবলিত ট্রাকটির চালক ও সহকারী তাৎক্ষনিকভাবে পালিয়ে যায়।

স্থানীয়রা আরও জানান যে, ১০চাকার ড্রাম ট্রাক দিয়ে বালু বহন না করার জন্য দির্ঘদিন যাবৎ নিষেধ করছিলো এলাকাবাসী, কিন্তু এলাকাবাসীর নিষেধ বালু ব্যবসায়ীরা উপেক্ষা করেছে।

দুর্ঘটনার পর থেকে মল্লিকবাড়ি, ডাকাতিয়া, অঙ্গারগাড়া ও সখিপুরের যানবাহনগুলো সিডষ্টোর হয়ে ঘুরে এসে মল্লিকবাড়ি মোড় দিয়ে যাতায়াত করছে।

সড়ক ও জনথের নির্বাহী পকৌশলী ইঞ্জিনিয়ার মো. ওয়াহিদুজ্জামান জানান, ‘খবর পেয়ে ঘটনাস্থলে বেইলি ব্রিজের মিস্ত্রি পাঠিয়েছি। আমাদের কাছে বরমি সড়কের একটি অতিরিক্ত বেইটি ব্রিজ রয়েছে সেটা খুলে আশা করছি আজ কালের মাঝেই মেরামত কাজ শুরু হবে। তাছাড়া এখানে আমরা স্থায়ী পিসি গার্ডার ব্রিজ নির্মানের পরিকল্পনা হাতে নিয়েছি।’

Print Friendly, PDF & Email