|

ভালুকায় স্বেচ্ছাসেবক লীগ নেতার উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রাখতে গোল বৃত্ত

প্রকাশিতঃ ৬:৩১ পূর্বাহ্ণ | এপ্রিল ০১, ২০২০

সারুয়ার হাসান (সজিব),স্টাফ রিপোর্টারঃ নোভেল করোনাভাইরাস প্রতিরোধে দোকানের সামনে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে গোল বৃত্ত করে মালামাল বিক্রি করছেন ভালুকার বিরুনীয়া বাজারে।

মঙ্গলবার (৩০মার্চ) ভালুকা উপজেলার বিরুনীয়া ইউনিয়ন সেচ্ছাসেবক লীগ সভাপতি মোঃ আল-আমীন নূর এর উদ্যোগে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দোকানগুলোর সামনে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রয়োজনীয় দ্রব্য কিনতে আসা ক্রেতারা সেই গোল বৃত্তাকার দাগের মধ্যে থেকে দোকানীর কাছ থেকে পণ্য কিনছেন। এতে করে সামাজিক দূরত্ব বজায় থাকায় সুরক্ষাবোধ করছেন বলে জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা ।

এছাড়া শহরের গুরুত্বপূর্ণ রাস্তার মোড়গুলোতে সড়কে সাদা রংয়ের গোল ভিওের মাধ্যমে করোনা সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। এই কাজে একদল তরুণ সেচ্ছাসেবী যুবকরা অংশ নিয়েছেন। ভালুকা উপজেলার বিভিন্ন ইউনিয়ন জুড়ে নেয়া এ ধরণের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা।

এদিকে নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ময়মনসিংহ জেলা প্রশাসক এর সহযোগিতা করতে সেনাবাহিনী টহল দিচ্ছে। পাশাপাশি তারা মাইকিং করে জনসাধারণকে সতর্ক করছেন।

ভালুকা উপজেলা নির্বাহী অফিসার এর পক্ষ থেকেও অযথা রাস্তায় বের না হওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল।

Print Friendly, PDF & Email