|

ময়মনসিংহে বাসা নিয়ে চিকিৎসকদের চাপ দিলে ব্যবস্থা

প্রকাশিতঃ ৯:০৮ অপরাহ্ণ | এপ্রিল ২১, ২০২০

ডেস্ক রিপোর্ট, ভালুকার খবর: ময়মনসিংহে ভাড়াটিয়া চিকিৎসকদের বাড়িতে থাকা নিয়ে মানসিকভাবে চাপ দিচ্ছিলেন বাড়িওয়ালারা। অর্ধ শতাধিক চিকিৎসকের এমন অভিযোগের প্রেক্ষাপটে ময়মনসিংহ সিটি করপোরেশন কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি জারি করেছে।

শুক্রবার সন্ধ্যায় সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে অনেক বাড়ির মালিক ভাড়া থাকা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের বাসা ছাড়তে বলেছেন বা নানাভাবে চাপ দিচ্ছেন। এটি অন্যায়, অমানবিক ও দণ্ডনীয় অপরাধ। বাড়ির মালিকদের সহানুভূতিশীল আচরণ করার অনুরোধ জানানো হয়েছে। এই নির্দেশ অমান্য করলে বাড়ির মালিকদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন চিকিৎসা সেবা খাতের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা। বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) ময়মনসিংহ শাখার সভাপতি মতিউর রহমান ভূইয়া বলেন, জাতির এমন দুঃসময়ে সবাইকে চিকিৎসকদের পাশে থেকে সমর্থন ও উৎসাহ দেওয়া উচিত। তাদের সঙ্গে বাড়ির মালিকদের অন্যায় আচরণ কাম্য নয়। সিটি করপোরেশন এগিয়ে আসায় তিনি তাদের ধন্যবাদ জানান।

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক বলেন, ‘যেসব বাড়ির মালিক চিকিৎসাকাজে নিয়োজিত ব্যক্তিদের প্রতি চাপ সৃষ্টি করছেন, তাদের এ ধরনের অন্যায় আচরণ থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি। সিটি করপোরেশন কর্তৃপক্ষ তৎপর আছে। কোনো ব্যত্যয় ঘটলে বাড়ির মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

সূত্র: প্রথম আলো

Print Friendly, PDF & Email