|

ভালুকায় করোনার থাবায় মৃতদের দাফনে এগিয়ে আসা যুবকদের সুরক্ষা সামগ্রী উপহার

প্রকাশিতঃ ৯:১৯ অপরাহ্ণ | জুন ২২, ২০২০

নিজস্ব প্রতিবেদক, ভালুকার খবরঃ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের দাফন-কাফনে যখন পরিবার বা স্বজনদের খোঁজ নেই, ঠিক তখনি মৃত্যু ব্যক্তিদের দাফন-কাফনে জীবনের ঝুঁকি নিয়ে স্বেচ্ছায় এগিয়ে এসেছেন ময়মনসিংহের ভালুকা উপজেলার ত্বাকওয়া ফাউন্ডেশন নামে একটি সামাজিক সংগঠনের সদস্যরা।

এই সংগঠনের সদস্যদের সুরক্ষা কথা ভেবে শারিরিক নিরাপত্তা নিশ্চিতে করতে প্রয়োজনিয় সুরক্ষা সামগ্রী উপহার দিয়েছেন মানবিক শিল্প কর্মকর্তা শেফার্ড গ্রুপের ডি.জি.এম মোকলেসুর রহমান।

২২ জুন সোমবার বিকেলে ত্বাকওয়া ফাউন্ডেশন ভালুকা টিম প্রধান মাওলানা মামুনুর রশিদের হাতে সুরক্ষা সামগ্রী তুলে দেন এই সমাজসেবক।

ত্বাকওয়া ফাউন্ডেশন ভালুকা টিম প্রধান মাওলানা মামুনুর রশীদ জানান, ‘অামাদের সুরক্ষা সামগ্রী উপহার প্রদান করায় মোকলেসুর রহমান কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমাদের সংঘঠন দেশের ৫৪টি জেলা ও ৭৫ উপজেলায় এ কার্যক্রম পরিচালনা করছে। সারাদেশে মোট গতকাল পর্যন্ত করুনায় আক্রান্ত ২০৫ টি লাশ দাফন করতে সক্ষম হয়েছি আমরা। আর ভালুকায় ৭টি লাশ দাফন করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমাদের এ কার্যক্রমে উপজেলা প্রশাসন সর্বাত্তক সহযোগিতা করেছেন। আবার অনেকেই ব্যাক্তিগত ভাবে আমাদের সহযোগিতা করবে বলে আশ্বস্ত করেছেন।

শেফার্ড গ্রুপের ডিজিএম মোকলেসুুর রহমান বলেন, ‘প্রতিটি সামাজিক কর্মকান্ডে সহযোগীতা করতে চেষ্টা করি। এটা আমি আত্মতৃপ্তি থেকেই করে থাকি। ত্বাকওয়া ফাউন্ডেশনের সদস্যদের এ মহানুভবতার জন্য অামার শুভেচ্ছা রইলো। প্রয়োজন হলে আমার সহযোগীতা অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email