|

ডাকাতিয়াকে ‘মডেল’ ইউনিয়ন হিসেবে গড়তে চান হারুন

প্রকাশিতঃ ১০:০৭ অপরাহ্ণ | অক্টোবর ০৩, ২০২১

নিজস্ব প্রতিবেদক, ভালুকার খবর: ভালুকা উপজেলার পশ্চিমে অবস্থিত ৬৪.৯৯৪ বর্গ কিলোমিটারের ডাকাতিয়া ইউনিয়ন। ১৫ হাজার ৯শত ৩ একর ভূমিতে প্রায় ৪০ হাজার লোকের বসবাস এ ইউনিয়নে। আদিকাল থেকেই এখানে মান্দাই, কোচ ও গারো আদিবাসীদের বসবাস ছিলো। সে সময় এই এলাকায় তেমন কোন ফসল ফলন হতোনা। যুগের পরিবর্তনে সেই মাটিতেই এখন সোনা ফলতে শুরু করেছে। পোল্ট্রি শিল্পে বিপ্লব ঘটিয়েছে এই ইউনিয়ন। তাছাড়া ধান, আখ, কলা, লেবুসহ বিভিন্ন শাক সবজীর ব্যাপক উৎপাদন হয় এখানে। উপজেলা শহর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরের এই জনপদ নানা কারণেই ছিলো একটু অবেহেলিত। কিন্তু বর্তমানে এই ইউনিয়নের ১৮ জন বিসিএস ক্যাডারের পাশাপাশি অন্তত ৫০ জন প্রতিষ্ঠিত ও আলোকিত ‘কৃতি সন্তান’ রয়েছে। একসময়ের অবহেলিত এই জনপদকে সারাদেশে ‘মডেল ইউনিয়ন’ হিসেবে গড়তে চান যুবলীগ নেতা হারুনুর রশিদ।

তৃণমূল থেকে উঠে আসা সাবেক এ ছাত্রলীগ নেতা ডাকাতিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি ও উপজেলা যুবলীগের সদস্য হিসেবে স্বনামের সাথে দায়িত্ব পালন করছেন। তাছাড়া বিভিন্ন শিক্ষা, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত রয়েছেন। ইউনিয়নের জনগণের চাওয়া-পাওয়াকে এগিয়ে নিয়ে একটি ‘মডেল ইউনিয়ন’ গড়ার স্বপ্ন বুনছেন ত্যাগী এই নেতা। অনেক আগে থেকেই তিনি ইউনিয়নবাসীর সুখে-দুঃখে পাশে আছেন। ব্যাক্তি জীবনে নিরঅহংকারী ও সাদা মনের মানুষ হিসেবে তাঁর সুনাম সর্বজনবিদিত।

হারুনুর রশিদ জানান, গরিব মেহনতি মানুষের ভাগ্য উন্নয়নে ডাকাতিয়া ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অসহায় ব্যক্তিদের নানাভাবে সহায়তা করে আসছেন। তাছাড়া এলাকার সামাজিক কর্মকাণ্ডে বিশেষ করে মানবিক ও বাসযোগ্য সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে সুন্দর একটি ইউনিয়ন গড়তে চেয়ারম্যান প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নিতে চাচ্ছেন তিনি।

তিনি আরও বলেন, ‘ভালুকার গণ মানুষের নেতা স্থানীয় সাংসদ আলহাজ্ব কাজিম উদ্দিন ধনু ভাইয়ের হাতে হাত রেখে এই অবহেলিত ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রুপ দিতে চাই। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে উপমহাদেশের অন্যতম বৃহত্তর রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আ‘লীগ থেকে আমি মনোনয়ন প্রত্যাশী। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে দীর্ঘদিন থেকে রাজনীতিতে সম্পৃক্ত আছি। যে কোনো সময়, যে কোন আপদে বিপদে ইউনিয়নবাসীর পাশে ছিলাম এবং আছি।

তিনি আরও বলেন, ‘গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, ন্যায়বিচার প্রতিষ্ঠা সন্ত্রাসমুক্ত ও মানবিক মডেল ইউনিয়ন গড়ার লক্ষ্যে নৌকার মাঝি হয়ে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে চাই। নির্বাচিত হয়ে ইউনিয়নের সর্বস্তরের মানুষের সেবা করতে চাই।’

ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি বোরহান উদ্দিন, বলেন, ‘হারুন ভাই আমাদের এলাকার তুমুল জনপ্রিয় একজন ব্যাক্তি। সবসময় অবহেলিত ও নির্যাতিত মানুষের পক্ষে কথা বলেন। আন্তপ্রাণ সংগঠক, দক্ষ, কমিটেড, নির্লোভ ও পরোপকারী মানুষ হিসেবে তাঁকে সবাই সম্মান করে। আমরা চাই শেখ হাসিনা, মাননীয় এমপি কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু ভাইয়ের হাতকে শক্তিশালী করতে এবং তাদের সহায়ক হিসেব একমাত্র হারুন ভাইয়ের বিকল্প কেউ নেই। তাই আমরা ইউনিয়নবাসী হারুন ভাইকেই চেয়ারম্যান হিসেবে পেতে চাই।’

Print Friendly, PDF & Email