|

ধীতপুর ইউনিয়নে ‘নৌকা পুনঃরুদ্ধারের’ জন্য শফিকের ‘বিকল্প নেই’

প্রকাশিতঃ ৫:১৮ অপরাহ্ণ | নভেম্বর ০৬, ২০২১

নিজস্ব প্রতিবেদক, ভালুকার খবর: ভালুকা উপজেলায় আসন্ন ধীতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা পুনঃরুদ্ধারের জন্য শফিকুল ইসলাম শফিকের ‘বিকল্প নেই’ বলে মনে করছেন স্থানীয় আওয়মিীলীগের নেতা কর্মীরা। বিএনপি অধ্যশিত এ জনপদে ব্যাপক জনপ্রিয় ব্যাক্তিকেই নৌকার মনোনয়ন দিতে হবে বলে অভিমত ব্যাক্ত করেছেন স্থানীয়রা।

এদিকে একাধিক ব্যাক্তির সাথে কথা বলে জানা যায়, ভালুকা দলিল লেখক সমিতির সাবেক সভাপতি ও ধীতপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি শফিকুল ইসলাম শফিকই জনপ্রিয়তার দিক দিয়ে বেশ এগিয়ে রয়েছেন।

ইউনিয়ন পরিষদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই পছন্দের ব্যক্তিকে প্রার্থী হিসেবে দেখার প্রত্যাশা সমর্থকদের বেড়েই চলেছে। তাই আসন্ন ভালুকা উপজেলা ধীতপুর পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হিসেবে শফিকুল ইসলাম শফিককে দেখতে চায় এলাকাবাসী। প্রার্থী হিসেবে আলোচনার শীর্ষে রয়েছেন সাবেক এই ছাত্রনেতা। নির্বাচনী মাঠে তিনি সবার পরিচিত ও সদা হাস্যজ্জোল মানুষ। এলাকার যে কোন মানুষ সমস্যায় পড়লে ছুটে যান তিনি। এ জনপদে মানুষের বিপদে ঘরে বসে থাকতে পারেননি, রাত দুপুরে ছুটে গেছেন বিপদগ্রস্থ মানুষের পাশে। বিয়ে, অভাবী, কর্মহীন মানুষকে কাজ দেয়া, যুবসমাজকে আধুনিক শিক্ষায় শিক্ষিত-ক্রীড়ামোদী করে গড়ে তোলা, এলাকার উন্নয়নে সর্বস্থরের মানুষের অংশগ্রহণ নিশ্চিত করাই ছিলো তার কাজ। তিনি বিশ্বাস করেন ব্যক্তিগত সহযোগিতা দিয়ে সমাজ ও সমাজের মানুষের সব সমস্যা সমাধান করা যায়না। সেজন্য জনপ্রতিনিধি হলে ভালো হয়। তাই ধীতপুর ইউনিয়নে সকল বয়সী ও শ্রেনী পেশার মানুষের সেবা করতে চেয়ারম্যান পদে নির্বাচন ও নৌকার মাঝি হিসেবে শফিকুল ইসলাম শফিককে দেখতে চায় এলাকাবাসী।

এলাকার বিভিন্ন বয়সের মানুষের সাথে কথা বলে জানা গেছে, দক্ষ সংগঠক, নিরাহংকার ব্যক্তি ও বলিষ্ঠ নেতৃত্বের কারনে তারা শফিকুল ইসলাম শফিককে তাদের মূল্যবান ভোট দিতে চায়। তারা বলেন, ধীতপুর ইউনিয়নের উন্নয়নে শফিকের বিকল্প নাই। তাই এলাকার যুবসমাজ, ছাত্র শিক্ষক, কৃষক, জেলে, শ্রমিক, বৃদ্ধ-বণিতাসহ সকল শ্রেনী-পেশার মানুষ শৈশবকাল থেকে রাজনীতিতে নিবেদিত প্রাণ শফিকুল ইসলাম শফিকের পক্ষে সকলেই এবার ঐক্যবদ্ধ হয়ে প্রচার প্রচারণায় মাঠে নেমেছেন। তারা বলেন, মাননীয় সাংসদ আলহাজ¦ কাজিম উদ্দিন ধনু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিশ^স্থ কর্মী বিচার বিশ্লেষন করে শফিকুল ইসলাম শফিককে নৌকা প্রতীক দিলে অবশ্যই তিনি বিজয়ী হবে। এতে করে আওয়ামীলীগের সুমাম ঐতিহ্য টিকে রাখতে ও ইউনিয়নে উন্নয়নের নব দিগন্ত সৃষ্টি হবে বলে প্রত্যাশা করছেন ইউনিয়নের বিভিন্ন স্তরের মানুষ।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহন প্রসঙ্গে শফিকুল ইসলাম শফিক বলেন, আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সংগঠন, দেশরতœ শেখ হাসিনার প্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথে ছাত্রজীবন থেকেই জড়িত। আমি ধীতপুর ইউনিয়নকে একটি আদর্শ ইউনিয়নে পরিণত করতে চাই, সেইসাথে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা, উন্নয়নশীল রাষ্ট্র বিনির্মাণে সহযোগীতা করতে চাই। আধুনিক তথ্য প্রযুক্তি সম্পন্ন ডিজিটাল ইউনিয়ন গঠনসহ সকল কর্মকান্ডে জনগনের অংশগ্রহন ও জবাবদিহিতা নিশ্চিত করাই হবে আমার লক্ষ্য। সারাদেশের মধ্যে সন্ত্রাস, দূর্নীতিমুক্ত মডেল ইউনিয়ন হবে ধীতপুর।

সৎ যোগ্য ও অন্যায়ের বিরুদ্ধে সর্বদা সোচ্চার শফিকুল ইসলাম শফিক বলেন, ‘সংগঠন আমাকে নৌকা প্রতীক দিলে অবশ্যই আমি চেয়ারম্যান নির্বাচিত হবো ইনশাআল্লাহ।’

Print Friendly, PDF & Email