|

জেলা প্রশাসক ময়মনসিংহের হস্তক্ষেপে বাক প্রতিবন্ধী খুচরু মিয়ার ঘর হলো সুরক্ষিত

প্রকাশিতঃ ৯:৩১ অপরাহ্ণ | জানুয়ারি ১৯, ২০২২

নিজস্ব প্রতিবেদক, ভালুকার খবরঃ জমি আছে ঘর নাই প্রকল্পের “খ” তালিকায় উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের বাক প্রতিবন্ধী খুচরু মিয়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার একটি আধা পাকা ঘর পায়। ঘর পাওয়ার পর পরিবার পরিজনকে নিয়ে সুখেই কাটছিলো খুচরু মিয়ার দিন। কিন্তু স্থানীয় কিসমত আলী খুচরু মিয়াকে প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘর ঘেঁষে জমির মাটি খনন করায় ওই ঘরটি ঝুঁকিতে পড়ে যায়। বিষয়টি সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রকাশিত হলে ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের নজরে আসে।

পরবর্তীতে জেলা প্রশাসকের নির্দেশনায় ভালুকা উপজেলার নির্বাহী অফিসার সালমা খাতুন প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করেন। মাটি খননকারী কিসমত আলী ৭ দিনের মধ্যে মাটি ভরাট করে দিবেন শর্তে লিখিত অঙ্গিকারনামায় স্বাক্ষর করেছেন।

এ বিষয়ে স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ জেলা প্রসাশক ও উপজেলা নির্বাহী অফিসারকে ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে স্টেটাস দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন জানান, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর ঝুঁকিতে আছে বিষয়টি ময়মনসিংহের মানবিক জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক স্যারের নজরে আসলে তিনি আমাকে দ্রুত প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করতে নির্দেশ দেন। আমি তখনই ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠিয়ে প্রয়োজনীয় ব্যাবস্থা নিয়েছি। কিসমত আলী ৭দিনের মধ্যে মাটি কেটে খুচরু মিয়ার ঘরকে সুরক্ষিত করবে বলে অংগীকার করেছেন এবং তিনি কাজটি অন্যায় করেছেন বলে জানিয়েছেন। আজ কিসমত আলী তার অংগীকার অনুযায়ী মাটি দিয়ে গাইড ওয়াল তৈরির কাজ শুরু করেছেন।’

Print Friendly, PDF & Email