|

৩০ মে থেকে বৃহত্তর ময়মনসিংহে অনির্দিষ্টকাল পরিবহণ ধর্মঘট

প্রকাশিতঃ ৪:৩২ পূর্বাহ্ণ | মে ২৯, ২০১৮

স্টাফ রিপোর্ট, ভালুকার খবর: আগামী ৩০ মে থেকে ঢাকাসহ বৃহত্তর ময়মনসিংহে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে উত্তরাঞ্চলীয় মোটর মালিক শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ।
সোমবার দুপুরে সংবাদ সম্মেলনে মোটর মালিক সমিতির উত্তরাঞ্চলীয় সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক আমিনুল ইসলাম শামীম ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ধর্মঘটের ডাক দেন।
ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর হাতে যানবাহন ভাংচুর ঘটনায় হামলাকারীদের গ্রেফতার ও বিচার দাবিতে এই কর্মসূচী ঘোষণা করা হয়।
সংবাদ সম্মেলনে বলা হয়, কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের বহনকারী মিনিবাসের সঙ্গে একটি ডাম্প ট্রাকের সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে গত ১৩ মে, ২০১৮ তে অর্ধশত যানবাহনে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। পরদিন ১৪ মে শিক্ষাথীরা বেলতলী নামক স্থানে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে একই কায়দায় ৩০-৩৫টি গাড়ি ভাংচুর করে। এসময় শিক্ষার্থীদের হামলায় পরিবহন শ্রমিক কর্মচারীসহ স্থানীয় দুই জন সাংবাদিক নাজেহাল হন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানোর পর গত ১৫ দিনেও হামলাকারীদের গ্রেফতার ও আইনানুগ কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি। ফলে এই কর্মসূচী দিতে বাধ্য হয়েছেন বলে দাবি করেছেন মালিক ও শ্রমিক কর্মচারী নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে বলা হয়, ঢাকা-ময়মনসিংহ, টাঙ্গাইল-ময়মনসিংহ, ময়মনসিংহ-কিশোরগঞ্জ, ময়মনসিংহ-নেত্রকোণা, ময়মনসিংহ-শেরপুর, ময়মনসিংহ-হালুয়াঘাটসহ বৃহত্তর ময়মনসিংহের ছয় জেলার সব রুটে এই পরিবহন ধর্মঘট পালন করা হবে।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, মোটর মালিক সমিতির উত্তরাঞ্চলীয় সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক আমিনুল ইসলাম শামীম। এ সময় শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি নজরুল ইসলাম ও মালিক সমিতির বিকাশ রায়, মাহবুবুর রহমানসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
Print Friendly, PDF & Email