|

ময়মনসিংহ-জামালপুর ট্রেন চলাচল বন্ধ

প্রকাশিতঃ ১:০৩ পূর্বাহ্ণ | জুলাই ০৯, ২০১৮

স্টাফ রিপোর্ট, ভালুকার খবর: ময়মনসিংহে জামালপুর থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী ২৫২ নম্বর- দেওয়াগঞ্জ লোকাল ট্রেনের ইঞ্জিন লাইনচ‌্যুত হয়েছে। এ ঘটনায় জামালপুর-ময়মনসিংহগামী ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রোববার রাতে  জেলার আলমগীর মনসুর (মিন্টু) মেমোরিয়াল কলেজ রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে। ময়মনসিংহ-জামালপুর রেলরুট সচল হওয়ার সময়টি অনিশ্চিত হয়ে পড়েছে।

লাইনচ‌্যুত ময়মনসিংহগামী ২৫২ নম্বর- দেওয়াগঞ্জ লোকাল ট্রেনের ইঞ্জিন  উদ্ধারে নগরীর কেওয়াটখালী রেলওয়ে লোকোশেড থেকে রওনা হয়েছে রিলিফ ট্রেন। তবে উদ্ধার প্রক্রিয়া শুরু ও শেষ করতে সারা রাত লেগে যেতে পারে বলে জানিয়েছেন ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট জহুরুল ইসলাম।

তিনি জানান, নগরীর মিন্টু কলেজ রেলগেট এলাকার কাঁচাবাজারকে ঘিরে একটি অবৈধ লেভেল ক্রসিং রয়েছে। এখানে কোনো গেটম্যান বা ব্যারিয়ার নেই। এদিন রাতে ওই লেভেল ক্রসিংয়ের সঙ্গেই মোটরসাইকেল রেখে আড্ডা দিচ্ছিলেন এক চালক। পরে জামালপুর থেকে ছেড়ে আসা ট্রেনটি ওই এলাকায় মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। পরে ট্রেনের ইঞ্জিনে আগুন লেগে যায়। স্থানীয় ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভাতে সক্ষম হলেও ওই ইঞ্জিন লাইনচ্যুত হয়ে যায়।

এতে করে বন্ধ হয়ে যায় ময়মনসিংহ-জামালপুর রেলপথ। একই সঙ্গে এই লাইনটি বন্ধ থাকার কারণে ময়মনসিংহ রেলস্টেশনসহ বিভিন্ন রেলস্টেশনে কমিউটার এক্সপ্রেস, যমুনা ও ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন আটকা আছে।

Print Friendly, PDF & Email