|

ভালুকায় জমির সীমাণা নিয়ে বিরোধ : প্রতিপক্ষের হামলায় মহিলাসহ আহত ৫

প্রকাশিতঃ ৭:২৯ অপরাহ্ণ | আগস্ট ০১, ২০১৮

স্টাফ রিপোর্ট, ভালুকার খবর: ভালুকায় জমির সীমাণা নিয়ে বিরোধের জের হিসেবে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ ৫ জন আহত হয়েছেন। আহতদের ভালুকা উপজেলা স্থাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার সকালে উপজেলার হবিরবাড়ির আমতলী এলাকায়। এ ঘটনায় মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

থানায় দেয়া অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার হবিরবাড়ির আমতলী এলাকার নূরুল ইসলামের ছেলে শফিকুল ইসলামের বাড়ির সীমাণা নিয়ে একই পাড়ার মৃত আব্দুর রহমানের ছেলে মনু মিয়ার দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এক সপ্তাহ আগে শফিকুল ইসলাম তার বাড়ির সীমাণাপ্রাচির নির্মান শুরু করলে প্রতিপক্ষরা ওই প্রাচির নির্মাণে বাঁধা দেয়। এরই জের হিসেবে বুধবার সকালে মনু মিয়া, তার দুই ছেলে আমিনুল ও রতনসহ ৬/৭ জনের একটি সংঘবদ্ধদল লাঠিশোঠা ও দেশিয় অস্ত্রসস্ত্রসহ ঘটনাস্থলে গিয়ে প্রথমে কাজ করতে বাঁধা দেয়।

এ সময় শফিকুল ও তার পিতা নুরুল ইসলাম ঘটনাস্থলে গেলে প্রতিপক্ষরা তাদের উপর হামলা করে। পরে তাদের ডাক চিৎকারে গৃহকর্তৃ হাসিনা বেগম ও তার দুই মেয়ে নিলুফা ও লাকী ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা তাদের উপরও চড়াও হয় এবং শারীরিকভাবে লাঞ্ছিত ও আহত করে।

এ সময় তাদের গলা থেকে এক ভরি ওজনের দুটি সোনার চেইন ছিনিয়ে নেয়া হয়। পরে আশপাশের লোকজন ছুটে গিয়ে আহতদের উদ্ধার করে ভালুকা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে।

আহত শফিকুল ইসলাম জানান,  হবিরবাড়ি মৌজার ১৫৪ নম্বর দাগে এক একর ৫০ শতাংশ জমি পৌত্রিক সূত্রে আমার বাবা পাওয়ার পর শান্তিপূর্ণ ভাবে ভোগ দখলে ছিলাম। জমির দাম বেড়ে যাওয়ায় বেশ কয়েক বছর ধরে প্রতিপক্ষরা আমাদের জমি দখলের পাঁয়তারা করে আসছে। সম্প্রতি বাড়ির সীমাণা প্রাচির দেওয়া শুরু করলে প্রতিপক্ষ মনু মিয়া তাতে বাঁধা দেন এবং কথা কাটাকাটির এক পর্যায়ে ঘটনার দিন সকালে তারা দলবল নিয়ে প্রথমে আমার কাজে বাঁধা দেয় এবং পরে হামলা চালিয়ে আহত করে।

 

Print Friendly, PDF & Email