|

চাকরি গেল বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের তিন কর্মকর্তার

প্রকাশিতঃ ১:৩৮ পূর্বাহ্ণ | আগস্ট ০৫, ২০১৮

ডেস্ক রিপোর্ট, ভালুকার খবর: চাকরি হারালেন গুলশান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ের তিন সদস্য। তারা হলেন কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মো. জসিম উদ্দিন, চেয়ারপারসনের ব্যক্তিগত নিরাপত্তাকর্মী (সিএসএফ) মো. মাসুদার রহমান মাসুদ ও মো. এনামুল হক এনাম। তারা তিনজনই বেতনভোগী ছিলেন।

এ বিষয়ে কথা বলতে গুলশান কার্যালয়ের সমন্বয়কারী ও পুলিশের সাবেক আইজি এম এ কাইয়ুমের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি। বিএনপির একাধিক দায়িত্বশীল নেতা বাংলাদেশ প্রতিদিনকে জানান, এই তিনজনের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই নানা অনিয়মের অভিযোগ ছিল। গুলশান কার্যালয়ে তারা নিজেদের ব্যাপক প্রভাবশালী মনে করত

। চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাম ভাঙিয়ে নেতা-কর্মীসহ ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগও ছিল তাদের বিরুদ্ধে। দুর্ব্যবহার করার অভিযোগও পাওয়া গেছে।

বিএনপির এক নেতা জানান, কারাগারে যাওয়ার আগে একাধিকবার বিষয়টি বিএনপি চেয়ারপারসনকেও জানানো হয়েছে। তিনি জেলে যাওয়ার পরপরই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে এ বিষয়ে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। এরপরই তাদের সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

একই সঙ্গে এই তিন সদস্যকে গুলশান কার্যালয়ে আসতে নিষেধ করে দেওয়া হয়। তবে তিনজনই তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। জানা যায়, বেশ কয়েকদিন ধরে জসিম ও এনাম গুলশান কার্যালয়ে আসছেন না। বিএনপি চেয়ারপারসনের পরিবারের সদস্যদের সঙ্গে মাসুদের কিছুটা যোগাযোগ রয়েছে। তাকেও দায়িত্ব পালনে নিষেধ করা হয়েছে।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

Print Friendly, PDF & Email