|

‘নৌকায় চড়ে জনসেবায় ব্রত’ নিতে চায় মাওলানা হারুন

প্রকাশিতঃ ৫:১২ অপরাহ্ণ | ডিসেম্বর ২১, ২০২১

নিজস্ব প্রতিবেদক, ভালুকার খবরঃ ভালুকা উপজেলার সদর ঘেসে গড়ে উঠেছে ঐতিহ্যবাহী ইউনিয়ন ৭নং মল্লিকবাড়ি। বাণিজ্যিক দিক দিয়ে এক সময় এ ইউনিয়নের পরিচিতি ছিলো আকাশচুম্বী। গোটা উপজেলাসহ আশপাশের উপজেলার অন্যতম ‘বানিজ্যিক আঁতুরঘর’ ছিলো মল্লিববাড়ি বাজার। কালের বিবর্তনে এখন ব্যাবসা-বানিজ্যে এ বাজারে অনেকাটাই ভাটা পড়েছে। আখ চাষে এ ইউনিয়ন সারাদেশে বিপ্লব ঘটিয়েছে।

তাছাড়া ধান, কলা, লেবুসহ বিভিন্ন শাক সবজীর ব্যাপক উৎপাদন হয় এখানে। নানা কারণে ও ঐতিহ্যগত ভাবে এ ইউনিয়নের সূর্যসন্তানরাই ভালুকার অভিভাকত্ব করেছে সবচেয়ে বেশি সময় ধরে। সাবেক এম.এল.এ. আমান উল্লাহ্ চৌধুরী, মুক্তিযোদ্ধের কিংবদন্তি মেজর আফসার উদ্দিন আহাম্মেদ, ভাষা সৈনিক মোস্তফা এম.এ. মতিন, বর্তমান সাংসদ কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু ও মনিরা সুলতানা মনির বাড়ি এই ইউনিয়নেই। যার ফলে এই ইউনিয়নটি অত্যান্ত গুরুত্বপুর্ণ। ইতিহাস ও ঐতিহ্যের মিশেলে ইউপি চেয়ারম্যান হয়ে ‘আদর্শ ইউনিয়ন’ গড়ার স্বপ্ন বুনছেন সাবেক ছাত্রনেতা আলহাজ্ব মাওলানা হারুন-অর-রশিদ।

তিনি আওয়ামীলীগের দুঃসময়ে উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ও সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। ২০১০ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের সমর্থন নিয়ে সামান্ন ভোটে পরাজিত হন তিনি। এ পরাজয়ের পিছনে একটি শক্তিশালি মহল সক্রিয় ছিলো হারুনের বিপরিতে। এবারও তিনি স্বাধীনতার প্রতীক নৌকায় চড়ে ‘জনসেবার ব্রত’ নিতে চায়।

তৃণমূল থেকে উঠে আসা সাবেক এ ছাত্রলীগ নেতা আওয়ামীলীগের একজন বলিষ্ঠ কর্মী স্বনামের সাথে জনসেবামূলক কাজ করছেন। তাছাড়া বিভিন্ন শিক্ষা, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত রয়েছেন। ইউনিয়নের জনগণের চাওয়া-পাওয়াকে এগিয়ে নিয়ে একটি ‘মডেল ইউনিয়ন’ গড়ার স্বপ্ন বুনছেন ত্যাগী এই নেতা। অনেক আগে থেকেই তিনি ইউনিয়নবাসীর সুখে-দুঃখে পাশে আছেন। ব্যাক্তি জীবনে নিরঅহংকারী ও সাদা মনের মানুষ হিসেবে তাঁর সুনাম সর্বজনবিদিত।

আলহাজ্ব মাওলানা হারুন-অর-রশিদ, গরিব মেহনতি মানুষের ভাগ্য উন্নয়নে মল্লিকবাড়ি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অসহায় ব্যক্তিদের নানাভাবে সহায়তা করে আসছেন। তাছাড়া এলাকার সামাজিক কর্মকান্ডে বিশেষ করে মানবিক ও বাসযোগ্য সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে সুন্দর একটি ইউনিয়ন গড়তে চেয়ারম্যান পদে নৌকার মনোনিত প্রর্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে চাচ্ছেন তিনি।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে উপমহাদেশের অন্যতম বৃহত্তর রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আ‘লীগ থেকে আমি মনোনয়ন প্রত্যাশী। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে দীর্ঘদিন থেকে রাজনীতিতে সম্পৃক্ত আছি। যে কোনো সময়, যে কোন আপদে বিপদে ইউনিয়নবাসীর পাশে ছিলাম এবং আছি।

তিনি আরও বলেন, ‘গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, ন্যায়বিচার প্রতিষ্ঠা সন্ত্রাসমুক্ত ও মানবিক মডেল ইউনিয়ন গড়ার লক্ষ্যে নৌকার মাঝি হয়ে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে চাই। নির্বাচিত হয়ে ইউনিয়নের সর্বস্তরের মানুষের সেবা করতে চাই।’

ইউনিয়ন আওয়ামীলীগের মল্লিকবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগ নেতা হাজী মো. সিরাজুল ইসলাম বলেন, আলহাজ্ব মাওলানা হারুন-অর-রশিদ এলাকার তুমুল জনপ্রিয় একজন ব্যাক্তি। সবসময় অবহেলিত ও নির্যাতিত মানুষের পক্ষে কথা বলেন। আন্তপ্রাণ সংগঠক, দক্ষ, কমিটেড, নির্লোভ ও পরোপকারী মানুষ হিসেবে তাঁকে সবাই সম্মান করে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ও নৌকার বিজয় সু-নিশ্চিত করতে একমাত্র আলহাজ্ব মাওলানা হারুন-অর-রশিদনের বিকল্প কেউ নেই। আমরা ইউনিয়নবাসী মাওলানা হারুনকেই চেয়ারম্যান হিসেবে পেতে চাই।’

Print Friendly, PDF & Email