|

ভালুকায় স্বল্প মুল্যে আধুনিক ও মানসম্মত চিকিৎসা দিচ্ছে ডক্টরস্ ক্লিনিক

প্রকাশিতঃ ৩:৩৭ অপরাহ্ণ | জানুয়ারি ১৪, ২০১৯

মো. পলাশ তালুকদার, ভালুকার খবর: ভালুকায় স্বল্প মুল্যে আধুনিক ও মানসম্মত চিকিৎসা সেবা দিচ্ছে ডক্টর্স ক্লিনিকে নামের একটি বেসরকারী হাসপাতালা। পৌর সদরের পোষ্ট অফিস সংলগ্ন ৫তলা বিষিষ্ট ওই ক্লিনিকটিতে মনমত চিকিৎসাসেবা পেয়ে অল্প কয়েকদিনের পথচলায় মধ্যবিত্ত ও দরিদ্র রোগির সংখ্যা বেড়েই চলেছে। কারণ এখানে অল্প টাকায় পাওয়া যাচ্ছে আধুনিক ও মানসম্মত চিকিৎসা। সবচেয়ে বড় কথা এখানকার মনোরম পরিবেশ ও ক্লিনিক কর্তৃপক্ষের আন্তরিকতায় মুগ্ধ হচ্ছে রোগিরা।

মানবসেবার ব্রতকে প্রধান্য দিয়ে উপজেলার ভরাডোবা ইউনিয়নের ভাটগাঁও গ্রামের হাজী মো. হজরত আলীর ছেলে ডা. মো. মোশারফ হোসেন ২০০৪ সালে ভালুকায় বেসরকারী ভাবে চিকিৎসা সেবা প্রদানের উদ্যোগ গ্রহণ করেন। দেশের ক্ষেতিনামা শিক্ষা প্রতিষ্ঠান থেকে বেশ কয়েকটি ডিগ্রী নিয়ে “তাহমিনা জেনারেল হাসপাতাল” নামের একটি বেসরকারী হাসপাতাল প্রতিষ্ঠিত করেন তিনি। জন্মভূমির মানুষকে স্বপ্ল মূল্যে চিকিৎসা সেবা প্রাদাণের মহৎ উদ্যোশ্যকে সামনে রেখে অনিশ্চিত লাভজনক ওই হাসপাতালটি গড়েছিলেন তিনি। প্রতিষ্ঠানটির পথচলার শুরুর দিকে একটু হিমশিম খেলেনও আলোর মুখ দেখতে খুব বেশি সময় লাগেনি তাহমিনা জেনারেল হাসপাতালের। অল্প দিনেই উপজেলার প্রত্যান্ত অঞ্চলের মানুষের আস্থার ঠিকানা হয়ে উঠে সদাহাসোজ্জল ব্যাক্তিত্ব ডা. মোসারফ হোসেনের প্রতিষ্টিত ওই হাসপাতালটি।

ডিজিটাল বাংলাদেশের ছোঁয়াতে অত্ত্যধনিক প্রযুক্তি যুক্ত হয় দেশের চিকিৎসা খাতে। সেজন্য অধুনিক চিকিৎসা সেবার চাহিদা বাড়তে থাকে শিল্প সমৃদ্ধ উপজেলা ভালুকাসহ আশ পাশের এলাকার মানুষের । তাই অধিকতর পরিচ্ছন্ন পরিবেশে স্বপ্ল মূল্যে চিকিৎসা দেওয়ার জন্য ডা. মোসারফ হোসেন তাঁর নিজস্ব বিল্ডিংয়ে সম্পোর্ন নতুন ও ডিজিটালাইস্ট যন্ত্রপাতির সমন্বয়ে প্রতিষ্ঠিত করেন ডক্টর্স ক্লিনিক । নিজস্ব বিল্ডিংয়ে ক্লিনিকটি পরিচালনার ফলে মানুষকে স্বপ্ল মূল্যে উন্নমানের চিকিৎসাসেবা দেওয়া সম্ভব হচ্ছে। তাই ভালুকাতেই ডা. মোসারফ হোসেনের অন্তরিক ও স্বপ্ল মূল্যে উন্নত চিকিৎসা সেবা পেয়ে অনেকেই আস্থা রাখছেন ডক্টর্স ক্লিনিকের প্রতি। তাই স্থানীয় কেউ কেউ ঢাকা বা ময়মনসিংহের বেসরকারী হাসপাতালগুলোর ব্যায়বহুল চিকিৎসাসেবা থেকেও মুখ ফিরিয়ে নিচ্ছেন ।

উপজেলা রাজৈ গ্রাম থেকে জরায়ু অপারশেন করতে আসা পারভিন আক্তার বলেন, বহু হাসপাতাল ঘুরে এখানে এসেছি, অন্য বেসরকারী হাসপাতালগুলো থেকে অনেক কম খরচে অপারেশন করিয়ে বাড়ি যাচ্ছি। এত সুন্দর পরিবেশে স্বপ্ল মূল্যে চিকিৎসাসেবা পেয়ে আমি খুবই আনন্দিত।

ডক্টর্স ক্লিনিকের ব্যাবস্থাপনা পরিচালক ডা. মোসারফ হোসেনের সাথে কথা হলে তিনি বলেন, “আমরা অনেক কম খরচে আধুনিক ও মানসম্পন্ন চিকিৎসাসেবা দিচ্ছি। এ কারণে এখানে সব শ্রেণীর লোকের ভিড় বাড়ছে। আমরা হাসপাতালটিতে মহিলা ও মাতৃস্বাস্থ সংক্রান্ত চিকিৎসা, গর্ভকালীন সেবা, প্রসবোত্তর সেবা, পরিবার পরিকল্পনা, স্বাভাবিক প্রসব ও সিজারিয়ান অপারেশনসহ সব ধরনের নিরাপদ প্রসবের আধুনিক ব্যবস্থা রেখেছি”।

ফ্যামিলি মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোসারফ আরও বলেন, “ আমরা গর্ভবতীদের জন্য স্বপ্ল মূল্যে উন্নতমানের সার্বিক চিকিৎসা দিচ্ছি, তাছাড়া এখানে গর্ভবতী মায়ের স্বাস্থ্য, পুষ্টি সম্পর্কে পরামর্শ দেওয়া হয়। গর্ভবতী মায়েদের উদ্দেশ্যে তিনি বলেন, তারা যেন, ঝুঁকি না নিয়ে ডেলিভারির কিছুদিন আগে অন্তত হাসপাতালে যোগাযোগ করেন।

Print Friendly, PDF & Email